1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ১১:৪৫ অপরাহ্ন

অভ‌্যন্তরীণ বিমানবন্দরগুলোকে রাতে ফ্লাইট ওঠা-নামার উপযোগী করার নির্দেশ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ৪৮
বাইডেন ও কমলা হ্যারিসকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

অভ্যন্তরীণ বিমানবন্দরগুলোকে রাতে ফ্লাইট ওঠা-নামার উপযোগী করার জন্য পর্যাপ্ত আলোর ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২০ অক্টোবর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ নির্দেশ দেন তিনি। গণভবন থেকে ভার্চুয়ালি সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

একনেক সভা শেষে সাংবাদিকদের সামনে সার্বিক তথ‌্য তুলে ধরেন পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম।

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট সংখ্যা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী উল্লিখিত নির্দেশ দেন বলে জানিয়েন আসাদুল ইসলাম। সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহিবুল হক জানিয়েছেন, অভ্যন্তরীণ বিমানবন্দরগুলোর রানওয়ে ও লাইটিং সিস্টেম উন্নত করা হবে।

সিনিয়র সচিব আসাদুল ইসলাম জানান, একনেক সভায় যশোর, সৈয়দপুর, রাজশাহী বিমানবন্দরের রানওয়ের উন্নয়নে ৫৬৬ কোটি ৭৬ লাখ ৯ হাজার টাকার প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। মানুষের আর্থিক অবস্থা দিন দিন ভালো হচ্ছে। দেশে অর্থনৈতিক অঞ্চলও হচ্ছে। এসব কারণে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বাড়ছে। তাই বিমানবন্দরগুলোর উন্নয়ন করতে বলেছেন প্রধানমন্ত্রী, যেন রাতেও বিমান ওঠা-নামা করতে পারে।

তিনি জানান, সড়ক উন্নয়ন ব্যয় পর্যবেক্ষণ করতে বলেছেন প্রধানমন্ত্রী। খাদ্য উৎপাদন ও খাদ্য নিরাপত্তায় প্রধানমন্ত্রী সর্বোচ্চ গুরুত্ব দিতে বলেছেন।

একনেক সভায় ৩০১ কোটি টাকার ‘নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কদমরসুল অঞ্চলে কঠিন বর্জ্য ব্যবস্থাপনার জন্য ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন’ প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।

এ প্রকল্পের বিষয়ে প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে আসাদুল ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, এমনভাবে বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন করতে হবে যেন পানি দূষিত না হয়।’

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart