1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:১২ পূর্বাহ্ন

অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ নেটওয়ার্কের আওতায় মায়েদের সচেতন করার আহ্বান স্পিকারের

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০
  • ১২৬

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ নেটওয়ার্কের আওতায় তরুণদের সম্পৃক্ত করার পাশাপাশি মায়েদের সচেতন করতে হবে।

মঙ্গলবার বাংলাদেশ নেটওয়ার্ক ফর এনসিডি (নন-কমিউনিকেবল ডিজিজ) কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিকের নেতৃত্বে এক প্রতিনিধিদল স্পিকারের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন তিনি। এ খাতে বাজেট বৃদ্ধিসহ সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন স্পিকার।

সাক্ষাৎকালে তারা অসংক্রামক রোগ প্রতিরোধে করণীয়, ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’- এর কমিটি গঠন এবং তামাক নিয়ন্ত্রণ কর্মসূচির বিষয়ে আলোচনা করেন।

স্পিকার ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’ কমিটি সফলভাবে কাজ করায় ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আগ্রহী সংসদ সদস্যদের নিয়ে ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে’ সংসদীয় ককাস গঠনের বিষয়ে গুরুত্বারোপ করেন। অসংক্রামক রোগ প্রতিরোধে জনগণকে সচেতন করতে স্বাস্থ্য মেলার আয়োজন করা যেতে পারে বলেও উল্লেখ করেন তিনি।

ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিক সংসদ সদস্যদের সমন্বয়ে অসংক্রামক রোগ বিষয়ক ককাস গঠন করা এবং জাতীয় তামাক নীতির অনুমোদনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, সংশ্লিষ্ট ক্ষেত্রে বাজেট বৃদ্ধিসহ সব বিষয়ে স্পিকারের সার্বিক সহযোগিতা কামনা করেন।

এ সময় ডা. মো. হাবিবে মিল্লাত এমপি, বাংলাদেশ নেটওয়ার্ক ফর এনসিডি কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের নেতারা উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart