1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৯:১৯ অপরাহ্ন

অস্ট্রেলিয়ার সঙ্গে টাই করেছে বাংলাদেশ যুব দল

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ জানুয়ারী, ২০২০
  • ২৫৩

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি পর্বে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে টাই করেছে বাংলাদেশ যুব দল। ম্যাচের শেষ দুই বলে ২ উইকেট তুলে নিয়ে অসিদের হাতের মুঠো থেকে জয় ছিনিয়ে নিয়েছে আকবর আলির দল।

প্রিটোরিয়ার ডি ভিলিয়ার্স ওভালে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ৪৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৫০ রান করেছিল বাংলাদেশ। জবাবে ৪৩তম ওভারের শেষ বলে অলআউট হওয়ার আগে ঠিক ২৫০ রানই করে অস্ট্রেলিয়ার যুবারা। যার ফলে অমীমাংসিতই থেকে যায় ম্যাচ।

রান তাড়া করতে নেমে শুরুটা বেশ ভাল করেছিল অস্ট্রেলিয়ান যুবারা। উদ্বোধনী জুটিতে আসে ৬৬ রান। রানআউটে কাঁটা পড়ে সাজঘরের পথ ধরেন ৫০ বলে ৪৬ রান করা স্যাম ফ্যানিং। আরেক ওপেনার লিয়াম স্কট করেন ৫০ বলে ৩৪ রান। অধিনায়ক ম্যাকেঞ্জি হার্ভি ৩১ বলে ১৯ রানের বেশি করতে পারেননি।

এরপর হাসান মুরাদ ও শরীফুল ইসলামদের বোলিংয়ে ম্যাচে নিজেদের সম্ভাবনা বাঁচিয়ে রাখে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে লাচলান হার্নি ৩৯ বলে ৪১ ও কোরি ক্যালি ২২ বলে ৪৪ রান করে অসিদের এগিয়ে দেন। ইনিংসের ৪২ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ২৪০ রান।

তাদের জয়ের জন্য যখন প্রয়োজন ১১ রান, তখন বল হাতে আসেন শরীফুল ইসলাম। তার ৪ বল থেকে ৯ রান নিয়ে ফেলেছিল অস্ট্রেলিয়া। কিন্তু শেষ দুই বলে ২ উইকেট নিয়ে ম্যাচ টাই করে বাংলাদেশ। এর মধ্যে শেষ বলে ২ রান নিতে গিয়ে রানআউট হন অসিদের শেষ ব্যাটসম্যান টড মারফি।

যার ফলে টাই হয়ে যায় ম্যাচটি। বল হাতে শরীফুল ৪ ও মুরাদ নিয়েছেন ২টি উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে তিন ফিফটিতে ভর করে লড়াই করার মতো সংগ্রহ পায় বাংলাদেশের যুবারা। পারভেজ হোসেন ইমন ৮২ বলে ৫২, তৌহিদ হৃদয় ৫৭ বলে ৫৩ ও আকবর আলি খেলেন ৩৩ বলে ৫৯ রানের ঝড়ো ইনিংস। এছাড়া তানজিদ হাসান তামিম করেন ৩২ রান।

প্রস্তুতি পর্বে বাংলাদেশের যুবাদের পরবর্তী ম্যাচ আগামীকাল (বুধবার), নিউজিল্যান্ডের বিপক্ষে। মূল আসরে বাংলাদেশের গ্রুপ পর্বের তিন ম্যাচ যথাক্রমে ১৮ (জিম্বাবুয়ে), ২১ (স্কটল্যান্ড) ও ২৪ জানুয়ারি (পাকিস্তান)।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart