1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৫ পূর্বাহ্ন

আওয়ামী লীগে উপদেষ্টা পদের সংখ্যা বাড়ছে

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯
  • ১৩২

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য সংখ্যা বাড়িয়ে ৫১ জন করা হচ্ছে। বর্তমানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য  ৪১ জন।

বুধবার(১৮  ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় এ  সিদ্ধান্ত হয়।

প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ  সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ সভা শেষে আওয়ামী লীগের কয়েক জন নেতার সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

এ সভায়  উপদেষ্টা সংখ্যা ১০ জন বাড়ানোর বিষয়ে যে সিদ্ধান্ত হয় সেটি আগামী ২০ ও ২১ ডিসেম্বর দলের ২১ তম জাতীয় সম্মেলনের মাধ্যমে তা অনুমোদন করিয়ে নেওয়া হবে।

সভায় উপস্থিত আওয়ামী লীগের একাধিক নেতা জানান, দলের গঠনতন্ত্র থেকে বাদ যাচ্ছে দলের উপ-কমিটির সহ-সম্পাদকের পদ। এ সভায় মৎস্যজীবী লীগ ও মহিলা শ্রমিক লীগকে দলের সহযোগী সংগঠন করার বিষয়ে আলোচনা হয়। তবে সৎস্যজীবী লীগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

মহিলা শ্রমিক লীগের বিষয়ে সভাপতি শেখ হাসিনা বলেন, আই এল ও’র নিয়ম অনুযায়ী মহিলাদের জন্য আলাদা কোনো শ্রমিক সংগঠনের কোনো সুযোগ নাই। তাই মহিলা শ্রমিক লীগকে আওয়ামী লীগের সহযোগী সংগঠন করা যাবে না।

এ সভায় সম্মেলনের জন্য ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। এতে আহবায়ক করা হয়েছে দলের উপদেষ্টা পরিষদ সদস্য অ্যাড. ইউসুফ হোসেন হুমায়ুন। সদস্য সচিব করা হয়েছে ড. মশিউর রহমান ও অধ্যাপক সাঈদুর রহমানকে।

সূত্র জানায়, সভায় আওয়ামী লীগের গত তিন বছরের সফলতার প্রতিবেদন পেশ করেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তিনি সভায় বলেন, গত তিন বছরে আমরা নানা বিষয়ের মধ্যে আমাদের দলীয় একটি ভবন নির্মাণ করেছি। রোহিঙ্গা ইস্যুর মতো সমস্যা সুন্দরভাবে মোকাবেলা করেছি। গুজব মোকাবেলার পাশাপাশি তৃণমূলে বর্তমান সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার বিষয়ে অবহিত করেছি। এছাড়াও, বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় আমরা সফলতার সঙ্গে কাজ করেছি।

এছাড়া সভায় দলের সম্মেলন প্রস্তুতির জন্য গঠিত বিভিন্ন উপ-কমিটির প্রতিবেদনও উপস্থাপন করা হয় এবং প্রস্তুতির বিষয়ে অবহিত করা হয়। সভাটি পরে মুলতবি করা হয়েছে৷  আগামী ২০ ডিসেম্বর সম্মেলন উদ্বোধনের পর এ সভা পুনরায় অনুষ্ঠিত হবে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart