1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:০৭ পূর্বাহ্ন

আগামী বছর আইপিএল হবে ১০ দলের

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ২৪০
আগামী বছর আইপিএল হবে ১০ দলের

অবশেষে সত্যিই বাড়ল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও জমজমাট ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের দল সংখ্যা।

আগামী বছর টুর্নামেন্টের ১৪তম আসরটি হবে ১০ দল নিয়ে। চলতি বছর হওয়া সবশেষ আসরটিতে দল ছিল ৮টি, এবার বাড়ল আরও ২টি। আজ (বৃহস্পতিবার) আহমেদাবাদে হওয়া ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ১০ দলের আইপিএলের সিদ্ধান্ত অনুমোদন দেয়া হয়েছে।

আগামী আইপিএলের মাত্র চার মাস সময় বাকি থাকায় প্রাথমিকভাবে ৮ দলেই থাকার কথা ভাবা হয়েছিল। তবে ৮৯তম এজিএমে দল বাড়ানোর সিদ্ধান্তই চূড়ান্ত হয়েছে। অবশ্য টুর্নামেন্টের জনপ্রিয়তা বৃদ্ধির সঙ্গে সঙ্গে আরও আগে থেকেই দলসংখ্যা বাড়ানোর আলোচনা শোনা গিয়েছিল।

কিন্তু ১০ দল নিয়ে সূচির ব্যাপ্তি, আবার কখনও যথাযথ ফ্র্যাঞ্চাইজি না পাওয়ায় সে আলোচনা বাস্তবায়িত হয়নি। তবে এবার আর পিছপা হতে হয়নি আয়োজকদের। বোর্ডের কাছ থেকেই মিলেছে ১০ দলের টুর্নামেন্টের অনুমতি। দল সংখ্যা বাড়ায় বাড়বে টুর্নামেন্টের ব্যাপ্তিও, প্রায় আড়াই মাস ধরে চলবে আইপিএলের নতুন আসর।

এদিকে আইপিএলের নতুন দুই দল কারা হবে? তা নিয়ে এখন চলছে নানান গুঞ্জন। এ দুই দল হওয়ার দৌড়ে সেসব রাজ্য এগিয়ে থাকবে, যাদের রয়েছে ঘরের মাঠে রয়েছে আন্তর্জাতিক ভেন্যু এবং বর্তমানে থাকা ৮ দলের কেউই হতে পারবে না নতুন দুই ফ্র্যাঞ্চাইজি।

ফলে মহারাষ্ট্র, তামিল নাড়ু, কর্ণাটক, তেলেঙ্গানা, ওয়েস্ট বেঙ্গল, রাজস্থান, দিল্লি ও চন্ডিগড় থেকে নতুন ফ্র্যাঞ্চাইজি হতে পারবে না। এ দৌড়ে এখন এগিয়ে থাকবে আহমেদাবাদ, রাজকোট, বিশাখাপত্তম, কোচি এবং লখনৌ।

এছাড়া আগামী আসরে পুরো নিলামই অনুষ্ঠিত হবে বলে জানিয়েছিল পত্রিকাটি। গুঞ্জন ছিল আইপিএলের পরবর্তী আসরে খেলোয়াড় বেঁচা-কেনা হবে সংক্ষিপ্ত পরিসরে। তবে তেমনটি হচ্ছে না

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart