1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৫:২২ পূর্বাহ্ন

আটকে গেল দৈনিক সংগ্রাম সম্পাদকের জামিন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৮

রাষ্ট্রদ্রোহের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা এক মামলায় কারাগারে থাকা জামায়াতের মুখপাত্র দৈনিক সংগ্রামের প্রকাশক ও সম্পাদক আবুল আসাদকে এক বছরের জামিন মঞ্জুর করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

রাষ্ট্রপক্ষের করা আবেদন শুনানি নিয়ে মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামানের আদালত ৮ সপ্তাহের জন্য জামিন স্থগিত করে আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর হাইকোর্টের বিচারপতি মো. এমদাদুল হক ও মো. আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত বেঞ্চ আবুল আসাদের এক বছরের জামিন মঞ্জুর করে আদেশ দেন। আদালতে ওই দিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকর মাহবুব হোসেন ও মোহাম্মদ শিশির মনির।

পরে শিশির মনির সাংবাদিকদের জানান, এর আগে গত ১৩ মে রাষ্ট্রদ্রোহের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহিতা আইনে করা মামলায় আবুল আসাদের জামিন আবেদন খারিজ করে দিয়েছিলেন হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ। তবে কোর্ট খোলার পর তাকে নিয়মিত বেঞ্চে জামিন আবেদন করতে বলা হয়েছিল। পরে আমরা নিয়মিত বেঞ্চে জামিন আবেদন করেছিলাম। সেদিন ওই আবেদন শুনানি নিয়ে জামি মঞ্জুর করে আদেশ দেন আদালত।

২০১৯ সালের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে ১৯৭১ সালের মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কাদের মোল্লাকে ‘শহীদ’ হিসেবে উল্লেখ করা হয়।

এ ঘটনায় ১৩ ডিসেম্বর রাতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ডের মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল সংগ্রাম পত্রিকার সম্পাদকসহ সাত-আটজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। এর আগে ১৩ ডিসেম্বর সন্ধ্যায় সংগ্রামের কার্যালয় থেকে সম্পাদক আবুল আসাদকে হেফাজতে নেয় হাতিরঝিল থানা পুলিশ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart