1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০২:৩১ অপরাহ্ন

আট ঘণ্টা অপেক্ষার পর খালি হাতে বাড়ি ফিরলেন ৬৯ শ্রমিক

নারায়ণগঞ্জ প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০
  • ১৫২ জন সংবাদটি পড়েছেন

বেতনের দাবিতে রফতানিমুখী একটি পোশাক কারখানার গেটের সামনে সাড়ে ৮ ঘণ্টা অপেক্ষার পর খালি হাতে ফিরে গেছেন ৬৯ শ্রমিক। দিন শেষে ওই কারখানার মালিক পক্ষ জানায় ওইদিন বেতন হবে না। মালিক পক্ষের এমন খবরে কান্নায় ভেঙে পড়েন শ্রমিকরা। এ সময় উপস্থিত শিল্প পুলিশের সদস্যরা তাদের শান্ত করেন।

সোমবার (২৩ মার্চ) রাত সাড়ে ১০টায় নারায়ণগঞ্জের ফতুল্লার কায়েমপুর এলাকায় অবস্থিত লিংক রোডের পাশে ফারইস্ট ফ্যাশন গার্মেন্টে এ ঘটনা ঘটে।

শ্রমিকরা জানান, ফারইস্ট ফ্যাশনে ৬৯ জন শ্রমিকের মধ্যে বেতন ভাতার অনিয়মের কারণে ১১ জন শ্রমিক এক মাসের বেতন না নিয়ে অন্যত্রে চলে যান। যাওয়ার সময় মালিক পক্ষ বলেছিল এক মাস পর এসে বকেয়া বেতন নিয়ে যাওয়ার জন্য। বর্তমানে কাজ করছেন ৫৮ জন শ্রমিক। গতমাস এবং চলতি মাসের বেতন পাবেন তারা। এ বেতনের জন্য ৫৮ জন ও পূর্বের ১১ জনসহ ৬৯ জন শ্রমিক এসে দুপুর ২টা থেকে গার্মেন্টের সামনে অপেক্ষা করতে থাকেন। একাধীকবার মালিক পক্ষ থেকে বলা হয়েছে আজই সকলের বেতন পরিশোধ করা হবে।

এভাবে রাত সাড়ে ১০টা পর্যন্ত বসিয়ে রেখে পুলিশ দিয়ে সংবাদ পাঠানো হয় আজ বেতন হবে না। যারা কাজ করছে তাদের মঙ্গলবার বিকেল ৪টায় আর পুরনোদের ৩১ মার্চ বিকেলে বেতন দেয়া হবে। একথা শুনে অনেক নারী শ্রমিক কান্নায় ভেঙে পড়েন। অনেক শ্রমিকের ঘরে চাল ডাল নেই তারা এখন কী খাবেন বলে কান্নাকাটি করেন।

ঘটনাস্থলে যাওয়া শিল্প পুলিশের এসআই ইব্রাহীম জানান, দুপুর থেকে চেষ্টা করছি মালিক পক্ষ থেকে শ্রমিকদের বকেয়া বেতন আদায় করার। কিন্তু ব্যবসায় ধস নামায় মালিক পক্ষ চেষ্টা করেও শ্রমিকদের বেতনের টাকা সংগ্রহ করতে পারেনি। পরবর্তীতে বেতন দিয়ে দেবে বলে মালিক পক্ষ জানিয়েছে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart