1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১২:৫২ অপরাহ্ন
সদ্য সংবাদ
শিবগঞ্জে আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা রংপুরে স্বতন্ত্র প্রার্থীর কাছে হারলো নৌকা নাইজেরিয়ায় বিক্ষোভে গুলি চালিয়ে ২০ জনকে হত্যা আস্থা ভঙ্গের গুগলের বিরুদ্ধে ট্রাম্প প্রশাসনের মামলা রাঙ্গুনিয়ায় পালাক্রমে ৫ শিশু ধর্ষণ: মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার বন্ধুর স্ত্রীকে ৯ মাস ধর্ষণ, ভিডিও বিক্রি পর্নোসাইটে, বিএনপি নেতা গ্রেপ্তার লালমনিরহাটে ২টিতে আওয়ামীলীগ, ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী গাজীপুরে রোগীকে ধর্ষণ চেষ্টা, চিকিৎসক গ্রেপ্তার ভোলায় বিয়ের কথা বলে ডেকে নিয়ে ধর্ষণ, ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের দাবি নির্বাচন সুষ্ঠু হচ্ছে, সাধারণ মানুষ তা বিশ্বাস করতে চায় না : জিএম কাদের

আন্তর্জাতিক আদালতে ট্রাম্পের বিচার হোক, ইরানের বিচার বিভাগের প্রধান

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০
  • ১৫১

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে হামলাকারী বলে চিহ্নিত করার পরেই নতুন কূটনৈতিক পদক্ষেপ নিল ইরান। আন্তর্জাতিক আদালতে ট্রাম্পের বিচার হোক বলেই দাবি করলেন ইরানের বিচার বিভাগের প্রধান। ইরানের বিচার বিভাগীয় প্রধান আয়াতুল্লাহ সাইয়েদ ইব্রাহিম রায়িসি বলেছেন, আন্তর্জাতিক আদালতে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার চাই।

এই ঘটনায় ফের যুক্তরাষ্ট্রে শোরগোল পড়ে গেছে। কারণ সম্প্রতি এমন কোনও দুঃসাহসিক দাবি কোনও দেশই দেখায়নি। ইরানের দাবি, গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ বিমান বন্দরে হামলা চালায় মার্কিন বিমান। এতে মারা যান কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানি। এর জেরে তেহরান এবং ওয়াশিংটনের মধ্যে তীব্র সংঘাতময় পরিস্থিতি তৈরি হয়েছে। হামলার জবাবে ইরান ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে ইরাকের মার্কিন ঘাঁটিতে। পরপর ইরানি হামলা হয়েছে।

ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় বিশ্ব তেল অর্থনীতি বিপর্যস্ত হয়েছে। অন্যদিকে, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প আপাতত যুদ্ধের সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন। ইরানের দাবি, সেনা কর্তা সোলাইমানি ইরাক সরকারের আমন্ত্রণে বাগদাদে গিয়েছিলেন। সেখানেই তাকে বিমান থেকে হামলা চালিয়ে হত্যা করা হয়। এই হামলার কথা স্বীকার করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। এই প্রসঙ্গে ইরানের বিচার বিভাগীয় প্রধানের বক্তব্য, সোলাইমানিকে হত্যার মাধ্যমে যুক্তরাষ্ট্র সুস্পষ্টভাবে আন্তর্জাতিক আইন ও নীতিমালা লঙ্ঘন করেছে। তাই এর আন্তর্জাতিক বিচার হোক।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart