1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৩:৩৮ অপরাহ্ন

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল বাংলাদেশ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১
  • ১৮০
আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল বাংলাদেশ

দশ মাসের বেশি সময় পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ। দীর্ঘ বিরতির পর ক্রিকেটে ফেরাটা দাপুটে জয় দিয়ে রাঙিয়েছে টাইগাররা। ক্যারিবীয়দের দেয়া ১২৩ রানের লক্ষ্য মাত্র চার উইকেট হারিয়েই পূরণ করে তামিম ইকবালের দল।

সিরিজের প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের তোপে মাত্র ১২২ রানে গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের হয়ে রান তাড়া করতে নামেন লিটন দাস ও তামিম ইকবাল। শুরু থেকেই দেখে খেলতে থাকেন দুজন।

উদ্বোধনী জুটিতে তামিম ও লিটন যোগ করেন ৪৭ রান। বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে ১৪ করেন লিটন। তিনে নামা শান্ত ১ রানের বেশি করতে পারেননি। দুজনকেই আউট করেন আকিল হোসেন। ফিফটির সম্ভাবনা জাগালেও ৪৪ রান করে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে আউট হন তামিম। এছাড়া সাকিব করেন ১৯ রান।

মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে বাকি পথ সহজেই পাড়ি দেন মুশফিকুর রহিম। দুজনের ২০ রানের জুটিতে ৯৭ বল বাকি থাকতে জয় পায় বাংলাদেশ। শেষ পর্যন্ত মুশফিক ১৯ ও রিয়াদ ৯ রানে অপরাজিত থাকেন

এর আগে বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

শুরুতেই ক্যারিবীয়দের ওপেনিং জুটি ভাঙেন দ্য ফিজ। সহ অধিনায়ক সুনিল অ্যামব্রিসকে এলবিডব্লিয়ের মাধ্যমে প্রথম শিকার বানান মুস্তাফিজুর রহমান। আউট হওয়া অ্যামব্রিস ৫ বলে করেন ৭ রান।

এদিকে বৃষ্টির কারণে ম্যাচ শুরুর মাত্র ১৮ মিনিট পরই বন্ধ হয়ে যায় মাঠের খেলা। বন্ধ হওয়ার আগে ৩.৩ ওভার ব্যাটিং করে ওয়েস্ট ইন্ডিজ। এ সময় এক উইকেট হারিয়ে তারা করেছিল ১৫ রান।

বৃষ্টি কমলে মাঠে খেলা গড়ালে মুস্তাফিজের হাতে ধরা দেয় ক্যারিবীয়দের দ্বিতীয় উইকেট। লিটন দাসের দুর্দান্ত ক্যাচের ফলে ৯ রানে ঘরে ফেরেন জশুয়া ডি সিলভা।

এরপর অধিনায়ক জেসন মোহাম্মদ ও আন্দ্রে ম্যাকার্থির ব্যাটে আগাচ্ছিল সফরকারীরা। তবে এবার বাধ সাধেন সাকিব। বোল্ড করে আন্দ্রে ম্যাকার্থিকে (১২) ঘরে ফেরান তিনি।

একটু পর মুশফিকের কাছে ক্যাচ বানিয়ে জেসন মোহাম্মদকে ফেরান টাইগার অলরাউন্ডার। ১৭ রান করে মাঠ ছাড়েন ক্যারিবীয় অধিনায়ক। এনক্রুমাহ বোনার হন সাকিবের তৃতীয় শিকার।

এরপর দৃশ্যপটে আবির্ভাব অভিষিক্ত হাসান মাহমুদের। তিনি পরপর দুই বলে রভম্যান পাওয়েল (২৮) ও রেমন রেইফারের (০) উইকেট শিকার করেন। এরপর মেহেদী হাসান মিরাজের শিকার হন ৪০ রান করা কাইল মায়ারস।

আকীল হোসেনকে আউট করে তৃতীয় উইকেট শিকার করেন হাসান। আলঝারি জোসেফকে বোল্ড করে ক্যারিবীয়দের ইনিংসের ইতি টানেন সাকিব। দলের হয়ে সাকিব ৪টি, হাসান মাহমুদ ৩টি, মুস্তাফিজ ২টি ও মিরাজ ১টি উইকেট নেন।

শুক্রবার একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart