1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৯:০৬ অপরাহ্ন

আফগানিস্তানে আসছে আইএস, ইরান-রাশিয়ার হুঁশিয়ারি

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯
  • ২১২

মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে জঙ্গি গোষ্ঠী আইএসকে আফগানিস্তানে পুনর্বাসিত করার যে তৎপরতা চলছে তার বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছে ইসলামি প্রজাতন্ত্র ইরান এবং রাশিয়া।

বুধবার তেহরানে আঞ্চলিক নিরাপত্তা সংলাপে ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের প্রধান আলী শামখানি এবং রাশিয়ার নিরাপত্তা পরিষদের সচিব নিকোলাই পাত্রুশেভ এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। সংলাপে চীন, ভারত, আফগানিস্তান, তাজিকিস্তান এবং উজবেকিস্তান থেকেও শীর্ষপর্যায়ের নিরাপত্তা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলী শামখানি বলেন, ইরাক এবং সিরিয়ায় আইএস পরাজিত হওয়ার পর তাদের এখন আফগানিস্তানে পুনর্বাসিত করা হচ্ছে; এটি নিরাপত্তার ক্ষেত্রে মারাত্মক উদ্বেগের বিষয়।

তিনি বলেন, মধ্য এশিয়ার দেশগুলো এবং তাদের প্রতিবেশীদের ওপরে যাতে সন্ত্রাসবাদী কার্যক্রম চালাতে পারে সেই পরিকল্পনা থেকে এই উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠীকে আফগানিস্তানে আনা হচ্ছে।

ইরানের এ নিরাপত্তা কর্মকর্তা বলেন, সন্ত্রাসবাদ এবং মৌলবাদ এ অঞ্চলের জন্য মারাত্মক চ্যালেঞ্জ। বিদেশি সেনা উপস্থিতি এসব চ্যালেঞ্জকে আরও বেশি উসকে দিচ্ছে।

অনুষ্ঠানে রাশিয়ার কর্মকর্তা নিকোলাই পাত্রুশেভ আইএসকে আফগানিস্তানে পুনর্বাসিত করার জন্য আমেরিকার দিকে আঙুল তোলেন।

আফগানিস্তানে মার্কিন সেনা উপস্থিতিরও সমালোচনা করে তিনি বলেন, মার্কিন সেনা উপস্থিতির পরও আফগানিস্তানে দিন দিন সহিংসতা বেড়েই চলেছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart