1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৬:৩০ পূর্বাহ্ন

আবারো ৭ কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে নামার হুঁশিয়ারি

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ৪৭

সেশন জট, ফল প্রকাশে দীর্ঘসূত্রিতা, ত্রুটিযুক্ত ফল প্রকাশসহ নানা সমস্যার কারণে আবারও আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি, এসব সমস্যা সমাধানে ঢাবি কর্তৃপক্ষকে বলা হলেও দৃশ্যত কোনো পদক্ষেপ নেয়নি তারা।

আন্দোলনের অংশ হিসেবে আগামী ৪ নভেম্বর নীলক্ষেত মোড়ে মানববন্ধন করবেন শিক্ষার্থীরা। সেখান থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা দেওয়া হবে।

কর্মসূচির প্রস্তুতি হিসেবে শুক্রবার (৩০ অক্টোবর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সাত কলেজের শিক্ষার্থীদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।
সভায় অংশগ্রহণকারী এক শিক্ষার্থী বলন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার পর থেকে আমরা নানাবিধ সমস্যায় আছি। এসব সমস্যা সমাধানে বারবার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তাগাদা দিলেও কার্যত কোনো সমাধান হয়নি।’

উল্লেখ‌্য, ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর ঢাকা কলেজ, ইডেন কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধিভুক্ত করা হয়। এসব শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমানে অধ্যয়নরত আছেন প্রায় আড়াই লাখের বেশি শিক্ষার্থী।

এর আগে ২০১৯ সালের জুলাই মাসে পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে ত্রুটিমুক্ত ফল প্রকাশসহ একই বর্ষের সব বিভাগের ফল একত্রে প্রকাশ, গণহারে অকৃতকার্য হওয়ার কারণ প্রকাশ ও খাতা পুনর্মূল্যায়নসহ বিভিন্ন দাবিতে রাস্তায় নামেন শিক্ষার্থীরা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart