1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৩:৫৪ অপরাহ্ন

আমরা কি বাংলাদেশে বাস করছি, নাকি আফ্রিকার জঙ্গলে : মঈন খান

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১১ জানুয়ারী, ২০২০
  • ১৫২

দেশে নারীর সম্ভ্রমহানির ঘটনা বেড়ে গেছে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, আজকে আমি কলঙ্কিত বোধ করছি। আমরা কি আজ বাংলাদেশে বাস করছি, নাকি আফ্রিকার জঙ্গলে বাস করছি।

শনিবার (১১) ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ধর্ষণের ঘটনার প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, আজকে কলঙ্কিত বোধ করছি। আমি মনে করি, বাংলাদেশের ১৮ কোটি মানুষের কলঙ্কিত বোধ করা উচিত। ড. কামাল হোসেনকে আজকের রাজপথে এসে বর্তমান পরিস্থিতির প্রতিবাদ করতে হচ্ছে। আপনারা ভুলে যাবেন না বাংলাদেশের মানুষ কিন্তু এত সহজে সবকিছু মেনে নেয় না। তারা অতীতে মেনে নেয়নি। তারা ভবিষ্যতে মেনে নেবে না।

তিনি বলেন, আজকে আমরা বাংলাদেশে আছি নাকি আফ্রিকার জঙ্গলে বসবাস করছি- সেই প্রশ্ন আজকে সরকারের সামনে তুলে ধরতে চাই। এই দেশটা কি সম্ভ্রমহানির রোল মডেল? সেই প্রশ্ন আজকে সরকারকে করতে হবে এবং সরকারকে জবাবদিহি করতে হবে। পৃথিবীর কোনো সভ্য দেশে এটা হতে পারে না।

বিএনপির এই নেতা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আওয়ামী লীগের ছাত্র সংগঠনের নেতা সম্ভ্রমহানির সেঞ্চুরি করে উদযাপন করে। একটি জাতির জন্য এর চেয়ে লজ্জার আর কী হতে পারে। এটা আজ থেকে ২০ বছর আগের কথা। আপনারা জানেন ঘটনার কোনো শাস্তি হওয়ার পরিবর্তে তাকে উপঢৌকন দিয়ে বিদেশ পাঠিয়ে দেয়া হয়েছে। ফলে আজকে বাংলাদেশে কী চিত্র দেখছেন!

মঈন খান বলেন, আজ থেকে মাত্র কয়েক দিন আগে ১ জানুয়ারি আইন ও সালিশ কেন্দ্র একটি বিবরণী প্রকাশ করে। সেখানে তারা দেখিয়েছে, ২০১৯ সালে তার পূর্ববর্তী বছরের চেয়ে নারীর সম্ভ্রমহানির সংখ্যা দেড়গুণ বৃদ্ধি পেয়েছে। এগুলো তো শুধু রেকর্ডের হিসাব। কিন্তু যেগুলো সংবাদপত্রে লিখতে পারা যায় না, যেগুলো টিভিতে রেকর্ড করতে পারে না, সেরকম হাজার সম্ভ্রমহানি হয়েছে। আমরা কি তার হিসাব রেখেছি?

তিনি বলেন, আজকে আমরা কোথায় বসবাস করছি? আজকে বিদেশিদের কাছে আমরা কি বলে মুখ দেখাব? এই যে রাস্তায় কাজ হচ্ছে, মেগা প্রজেক্ট হচ্ছে, ফ্লাইওভার হচ্ছে। ফ্লাইওভার দেখিয়ে আমরা বিশ্বের রোল মডেল হতে চাই? যখন তারা জানে যখন তারা শোনে এদেশে মেয়েদের সম্ভ্রমহানির রেকর্ড হয়েছে, তখন তারা বাংলাদেশ সম্পর্কে কী বলবেন, আপনারা একটু চিন্তা করে দেখুন।

‘এই দেশের নাগরিক হিসেবে আমরা কোথায় যাব। আজকে কথা বলার অপেক্ষা রাখে না যে জাতি তার মায়েদের-বোনেদের সম্ভ্রম রক্ষা করতে পারে না, পৃথিবীতে সে জাতির কোনো অস্তিত্ব নেই। তারা কলঙ্কিত।’

প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart