1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০৩:৫৫ অপরাহ্ন

আমার কাছে ‍যত অস্ত্র ছিল, তা না.গঞ্জের পুলিশের কাছে ছিল না: শামীম ওসমান

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১ মার্চ, ২০২০
  • ৯২ জন সংবাদটি পড়েছেন

নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানিয়ে বলেছেন, নারায়ণগঞ্জে সন্ত্রাসী ও মাস্তানদের প্রশ্রয় দিবেন না। আমার কাছের লোক হলেও আপনারা কাউকে খাতির করবেন না। কোনো মাস্তান, বন্দুকবাজ ও লাঠিয়াল বাহিনী আমার দরকার নেই। কারণ আমি নিজেই জানি আমার থেকে বড় মাস্তান আর কেউ নাই। রাতের বেলা ডাকলে এখনো ২ লাখ লোক বের করতে ১ ঘন্টা সময় লাগে ওই ক্যাপাসিটি আমার আছে। উণআশি সনে জিয়াউর রহমানকে আটকে রাখার লোক আমরা। কিভাবে আন্দোলন করতে হয় আর কিভাবে আন্দোলন ঠেকাতে হয় আমরা সেটা জানি।
রোববার দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইনসে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জেলা পুলিশের আয়োজনে এ সভার সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম।
শামীম ওসমান বলেন,
অতীতের কথা উল্লেখ করে শামীম ওসমান বলেন, ২০০১ সালের আগের শামীম ওসমান, আর ২০২০ সালের শামীম ওসমান এক নয়। আমি ইদানীং একটু ওয়াজে যাই। অনেকেই এ নিয়ে টিটকারী মারে। বাট আমি কোরআন শরিফটা পড়ি। বাইশ বছর ধরে তাহাজ্জুতটা ছাড়ি নাই। একটা লিস্ট করেছিলাম। এসপি সাহেবকে দেখালাম। সেখানে দেখলাম, ৭৫’র পর থেকে ৫০ জনের উপরে মারা গেল। একটা হত্যার বিচারও পাই নাই। দুই হাজারে বোম ব্লাস্ট হলো, মারা গেলো, বিচার পাই নাই। ২০০১ সালের আগে পুলিশ ফোর্সের কাছে যত অস্ত্র ছিল তার থেকে বেশি অস্ত্র একা আমার নিজের কাছেই ছিল। তবে আজকে আমার গাড়িতে অস্ত্র আছে কিনা তা আমি নিজেও জানি না। আমি সবসময় মনে করি আমি বিরোধী দল, আমি সাধারণ মানুষের দল।
শামীম ওসমান বলেন, আমার রাজনৈতিক দর্শন আগে ছিল একরকম। নিজের জন্য করতাম। জিন্দাবাদ শুনতে ভালো লাগতো। ২০০১ সালের পরে আমার এই চিন্তা পরিবর্তন হয়েছে। প্রশাসনের মধ্যে দলবাজিটা আমি পছন্দ করি না। আমি মনে করে আপনি আওয়ামীলীগ করতেন এটা কোনো কোয়ালিটি হতে পারে না। আপনি যোগ্যতা সম্পন্ন এটাই আপনার কোয়ালিটি। আমি রাজনীতিবিদ কিন্তু চোর, এমন রাজনীতিবীদ থাকার চেয়ে না থাকাই ভালো। এরা দেশকে খেয়ে ফেলে।
নারায়ণগঞ্জ জেলা প্রশাসক এবং পুলিশ সুপারকে সৎ ব্যক্তি হিসেবে উল্লেখ করে শামীম ওসমান বলেন, আমি একজন জনপ্রতিনিধি সংসদ সদস্য হিসেবে নয়, জনগণ হিসেবেই তাদের প্রত্যেকটি কথায় টের পাই তারা জনগণের কাছে দায়বদ্ধ থাকতে চান। তাদের নিয়ে আমি গর্ব করি।
সামাজিক অবক্ষয় রোধের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, আমার একার পক্ষে নারায়ণগঞ্জকে ঠিক রাখা সম্ভব নয়। আপনাদের সকলকে নিয়েই নারায়ণগঞ্জকে সঠিক পথে এগিয়ে নিতে হবে। এজন্য তিনি পুলিশ প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দলসহ সমাজের সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন।
তিনি বলেন, পুলিশ সুপার, জেলা প্রশাসক প্রজাতন্ত্রের কর্মচারী-কর্মকর্তা। তবে কনসেপ্টটা বদলেছে। এখন আপনারা প্রজাতন্ত্রের সেবক। আমরা যারা নির্বাচিত জনপ্রতিনিধি আমরাও কিন্তু প্রজাতন্ত্রের সেবক। আপনি সেবক হবেন নাকি শাসক হবেন সেটা আপনার বিষয়। কেউ ক্ষমতায় এসে শাসক হতে চায়, আবার কেউ ক্ষমতায় থেকে সেবক হতে চায়। যে সেবক হতে চায় তার মর্যাদা অন্য রকম। আমি প্রশাসনের ভেতর দলবাজি পছন্দ করি না।
তিনি আরও বলেন, ২০১৩-১৪ সালে সারা বাংলাদেশে যখন আগুন সন্ত্রাস চলেছে তখন নারায়ণগঞ্জে কিছু করতে পারে নাই। এই ক্রেডিট নারায়ণগঞ্জের মানুষের এবং পুলিশের যৌথভাবে। ওই সময়ে সদর থানার ওসি ছিল মঞ্জুর কাদের। তার উপর নারায়ণগঞ্জের একটি বাড়ি থেকে জামাত-শিবিরের ক্যাডাররা এসে হামলা করেছিল।
আগুন সন্ত্রাসের সময় আমি পরিকল্পনা করে চাষাঢ়া থেকে দুই নম্বর গেট পর্যন্ত প্রতিটা হকারকে রাজনৈতিক পরামর্শ দিয়েছিলাম। এই কারণে হকারদের প্রতি আমার আলাদা একটা টান আছে। সে সময় হকাররা লাঠি নিয়ে সারা শহর পাহারা দিয়েছিল।
সভায় আরও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, আতিরিক্ত পুলিশ সুপার (ক অঞ্চল) মেহেদী ইমরান সিদ্দিকী, জেলা পুলিশ কমিউনিটি পুলিশিং এর সভাপতি ডা. শাহ নেওয়াজ, র‌্যাব-১১ এর সিনিয়র সহকারি পরিচালক মোস্তাফিজুর রহমান, সদর থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) আসাদুজ্জামান, সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) কামরুল ফারুক, বন্দর থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) রফিকুল ইসলাম, সোনারগাঁ থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মনিরুজ্জামান প্রমূখ।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart