1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০, ০৫:৩৮ পূর্বাহ্ন

‘আমার মা, আমার ভাষা’ লিখে পুরস্কার জিতুন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪০ জন সংবাদটি পড়েছেন

মায়ের ভাষা নিয়ে অনেক বড় স্বপ্ন! সেই স্বপ্ন আমার বা আমাদের! জয় করেছি আমরা, জয় করেছি বিশ্বকে। আমাদের স্বপ্নের দেশ বাংলাদেশকে ইতোমধ্যেই পৃথিবীর সব দেশ ও জাতি চিনেছে! চিনিয়েছে সেই আমাদের মায়ের ভাষা-ই!

এবার সেই আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে প্রিয় ‘মা’ আর মাতৃভাষা নিয়ে ‘আমার মা, আমার ভাষা’ শীর্ষক লেখায় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
‘জেলা প্রশাসন, নারায়ণগঞ্জ’ এর সহযোগিতায়, অনলাইন নিউজ পোর্টাল ‘লাইভ নারায়ণগঞ্জ’ এর এই আয়োজনে অংশ নিতে পারবে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আগামী ১৭ ফেব্রুয়ারির মধ্যে তিনটি গ্রুপে শিক্ষার্থীরা লেখা পাঠাবে-ক) ৫ম শ্রেনি হতে ৮ম শ্রেনি, খ) ৯ম হতে দ্বাদশ ও গ) ডিগ্রি/অর্নাস/মার্স্টাস ও সর্ব সাধারণ। লেখা হতে হবে ৩০০ শব্দের মধ্যে। লেখার সাথে অংশগ্রহণকারির নাম, ঠিকানা, ফোন নাম্বার, ক্লাশ, বয়স ও শিক্ষা প্রতিষ্ঠানের নাম সংযুক্ত করবে। পূর্বে কোথাও প্রকাশিত লেখা দেয়া যাবে না।

শিক্ষার্থীদের লেখা বাছাই প্রক্রিয়ার মাধ্যমে সম্পাদনা করে ‘লাইভ নারায়ণগঞ্জ’ অনলাইন নিউজ পোর্টালে প্রকাশ করা হবে। এছাড়াও সেরা এক শত লেখা নিয়ে ‘লাইভ নারায়ণগঞ্জ’ এর বিশেষ প্রকাশনা ‘জীবনধারা’য় প্রকাশিত হবে। যে প্রকাশনায় থাকবে নারায়ণগঞ্জের ভাষা আন্দোলন ইতিহাস ও ভাষা সৈনিকদের কথা, ভাষার একাল সেকাল নিয়ে বিশিষ্টদের প্রতিক্রিয়া/ অনুভূতি, শহীদ মিনারের সচিত্র প্রতিবেদন।

‘জীবনধারা’য় প্রকাশিত শত লেখা হতে প্রতিটি গ্রুপ এর সেরা দশজন করে মোট ত্রিশজনকে পুরস্কৃত করা হবে। এছাড়াও শতজনকে সম্মাননা সনদ দেয়া হবে।

যে ভাবে লেখা পাঠানো যাবে
ডাক যোগে বা সরাসরি: লাইভ নারায়ণগঞ্জ, রুম নং ৬১০, ফজর আলী ট্রেড স্টোর, ৭৮ বঙ্গবন্ধু সড়ক, ২নং রেল গেইট সংলগ্ন, নারায়ণগঞ্জ।
অথবা, ই-মেইল: livenarayanganj24@gmail.com
অথবা,
লাইভ নারায়ণগঞ্জের ফেসবুক পেইজের ইনবক্স
www.facebook.com/livenarayanganj24

যে কোন প্রয়োজনে ফোন করুন: ০১৯৭৭৭৪৮৮০৬, ০১৯৭৭৭৪৮৮০২

আয়োজকরা জানান, আমাদের প্রত্যাশা সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখনিতে বাংলা ভাষার ইতিহাস, ঐতিহ্য ও চেতনা ছড়িয়ে দেয়া সম্ভব হবে। যার মাধ্যমে ভাষার সুষ্ঠু ব্যবহার, মায়ের প্রতি দায়িত্ব ও দেশাত্মবোধ জাগ্রত হবে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart
ছি: কি করছেন মামা