1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৭:০২ অপরাহ্ন

আ’লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৫৬

আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী কাজী হবিবুর রহমান হবু (ঠেলাগাড়ি মার্কা) ও আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী কাওসার আহমেদের (রেডিও মার্কা) সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

রাজধানীর শ্যামপুর ধোলায়পাড় উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রে শনিবার (১ ফেব্রুয়অরি) দুপুর পৌনে ১২টার দিকে এ দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে।

ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় কিছুক্ষণ সময় ভোটগ্রহণ স্থাগিত ছিল। পরে পুলিশ পরিস্থিত নিয়ন্ত্রণে আনলে পুনরায় ভোটগ্রহণ শুরু হয়।

এ বিষয়ে শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিবুল আলম বলেন, ‘এখানে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কোনো হতাহতে ঘটনা ঘটেনি।’

ঢাকার দুই সিটিতে (উত্তর ও দক্ষিণ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এ ভোটগ্রহণ চলছে। ঢাকার দুই সিটি নির্বাচনে ব্যবহার হচ্ছে ২৮ হাজার ৮৭৮টি ইভিএম।

উত্তরে মেয়রপদে ৬ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৭৭ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দক্ষিণে মেয়রপদে ৭ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮২ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ৩২৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৮টায় ভোটগ্রহণ শুরুর আগে ভোটকক্ষের সহকারী প্রিসাইডিং কর্মকর্তারা ইভিএম মেশিন সেটআপ করেন। প্রিসাইডিং কর্মকর্তারা কেন্দ্রের সকল ভোটকক্ষের ব্যবহৃত ভোটিং মেশিন চালু করার জন্য নিরাপত্তা পিন কোড ও পাসওয়ার্ড গোপনীয়ভাবে রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে গ্রহণ, সংরক্ষণ ও সংশ্লিষ্ট সহকারী প্রিসাইডিং কর্মকর্তাদের সরবরাহ করেন। এরপর অডিট কার্ড প্রবেশ করিয়ে প্রিসাইডিং কর্মকর্তা/সহকারী প্রিসাইডিং কর্মকর্তা পাসওয়ার্ড/পিন প্রদান করে মেশিনের জিজ্ঞাসা অনুযায়ী আঙুলের ছাপ প্রদান করে ভোটগ্রহণের জন্য ইভিএম মেশিন প্রস্তুত করেন। ভোটগ্রহণের আগে মেশিনের অপর কার্ড স্লটে পোলিং কার্ড প্রবেশ করান। ভোটগ্রহণের জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত হলে অডিট কার্ডটি বের করে নেন।

বিকেল ৪টার পর ভোটগ্রহণ শেষে সংশ্লিষ্ট সহকারী প্রিসাইডিং কর্মকর্তারা মেশিনে পুনরায় অডিট কার্ড প্রবেশ করিয়ে এন্ড পোল করে ভোটগ্রহণ কার্যক্রম শেষ করবেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart