1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫২ অপরাহ্ন

ইউজিসির গবেষণা সহায়তা অনলাইনে

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১০৮

এখন থেকে দেশের বিশ্ববিদ্যালয় শিক্ষকদের গবেষণা সহায়তা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনলাইনে দেয়া হবে।

কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ মঙ্গলবার এ কথা জানিয়েছেন।

ইউজিসিতে আয়োজিত ‘অনলাইন সাবমিশন ফর রিসার্চ গ্র্যান্টস’ সফটওয়্যার উদ্বোধন করে তিনি বলেন, ‘অনলাইন সাবমিশন ফর রিসার্চ গ্র্যান্টস সফটওয়্যারটি ব্যবহার করলে কাউকেই আর ইউজিসিতে গবেষণা সহায়তা মঞ্জুরির জন্য আসতে হবে না। এর মাধ্যমে দ্রুত সেবা পাওয়া যাবে। এটি ইউজিসি কর্মকর্তা-কর্মচারীদের কর্মদক্ষতা বৃদ্ধি করবে এবং কর্মপরিবেশ উন্নত করবে।’

সফটওয়্যারটির সুফল পেতে এর যথাযথ ব্যবহার নিশ্চিত করার কথা উল্লেখ করে তিনি উচ্চশিক্ষার সুফল পেতে দেশের বিশ্ববিদ্যালয় এবং ইউজিসির সেবা জনবান্ধব করতে সংশ্লিষ্টদের পরামর্শ দেন।

অনুষ্ঠানে জানানো হয়, ইউজিসির ওয়েবসাইটে অনলাইন আবেদনে ‘গবেষণা সহায়তা মঞ্জুরি’ ক্যাটাগরিতে ক্লিক করে সেবাগ্রহীতা তার কাঙ্ক্ষিত সেবা পাবেন। এ জন্য সেবা প্রত্যাশীকে তার এনআইডি দিয়ে নাম নিবন্ধন করতে হবে।

অনলাইন সাবমিশন ফর রিসার্চ গ্র্যান্টস সফটওয়্যারের মাধ্যমে গবেষণা সহায়তা মঞ্জুরি খুব কম সময়ে ও সহজে পাওয়া যাবে। আবেদনকারী গবেষণা সহায়তার আবেদনটি সর্বশেষ কোন পর্যায়ে রয়েছে তা জানতে পারবেন। পাশাপাশি, এর মাধ্যমে ব্যবহারকারীর সংখ্যা ও গবেষণা সহায়তার পরিমাণ জানা যাবে।

ইউজিসির সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে সফটওয়্যার উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম। সভায় কমিশনের বিভাগীয় প্রধান ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ইউজিসির গবেষণা সহায়তা ও প্রকাশনা বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) মো. ওমর ফারুখ ও আইএমসিটি বিভাগের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান অনলাইন সাবমিশন ফর রিসার্চ গ্র্যান্টস সফটওয়্যারের কার্যকারিতা ও বিভিন্ন দিক তুলে ধরেন।

সভাপতির ভাষণে প্রফেসর সাজ্জাদ হোসেন বলেন, আমাদের উন্নত বিশ্বের সঙ্গে তালমিলিয়ে চলতে প্রযুক্তি ব্যবহারের সংস্কৃতি গড়ে তুলতে হবে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সব জায়গায় প্রযুক্তির সদ্ব্যবহার নিশ্চিত করতে হবে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart