1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৭:৫৩ অপরাহ্ন

ইতালিতে বাংলাদেশ দূতাবাস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০
  • ১১৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালিতে তিনদিনের সরকারি সফরে আসবেন। এই সফরে তিনি ইতালি সরকার জুসেপ্পে কোন্তির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক ও রোমে ক্রয় করা বাংলাদেশ দূতাবাসের নিজস্ব ভবন উদ্বোধন করবেন।

এ বিষয়ে রোম দূতাবাসের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ ফেব্রুয়ারি ইতালিতে নামবেন। প্রথমদিন পার্কো দেল প্রিন্সীপি হোটেল হল রুমে ইতালি আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনায় অংশগ্রহণ করবেন। পরেরদিন ইতালি সরকারের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক ও রোম দূতাবাসের নিজস্ব ভবন উদ্বোধন করবেন।

ইতালি বাণিজ্যিকভাবে একটি গুরুত্বপূর্ণ দেশ। অভিবাসীর দিক থেকে লন্ডনের পর ইতালির অবস্থান। ফলে এ সফরে দেশটির প্রধানমন্ত্রীদের মধ্যকার বৈঠকে বিনিয়োগ, বাণিজ্য, অভিবাসন, রোহিঙ্গাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

এদিকে দীর্ঘদিন ধরে রোম ঢাকা রোম ফ্লাইট বন্ধ থাকায় প্রবাসী বাংলাদেশিরা সীমাহীন দুর্ভোগের স্বীকার হচ্ছেন। তাই শেখ হাসিনার কাছে রোম ঢাকা রোম রুটে ফ্লাইটি পুনরায় চালু করার অনুরোধ করবেন প্রবাসী বাংলাদেশিরা।

অন্যদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ইতালি আওয়ামী লীগ স্থানীয় একটি রেস্টুরেন্টে আলোচনা সভা করেছে। শেখ হাসিনার আগমন উপলক্ষে নেতাকর্মীদের মাঝে আনন্দ, উচ্ছ্বাস দেখা গেছে। ৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর ইতালি ত্যাগ করার কথা রয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart