1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১১:১১ পূর্বাহ্ন

ইভিএম বাতিলের দাবি আদায় হবে: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ১৭৪

দুই সিটির নির্বাচনের দুই সপ্তাহেরও কম সময় হাতে থাকলেও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মনে করেন, তাদের ইভিএম বাতিলের দাবি আদায় হবে, সুস্ঠু ভোটে জয় পাবে দলের মেয়র প্রার্থীরা।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এমন প্রত‌্যয় জানান বিএনপি মহাসচিব।

ইভিএম ভোট চুরির নতুন কৌশল উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ‘সিটি নির্বাচনে ইভিএম দিয়েছে। যেটা ভোট চুরির নতুন একটা কৌশল। আমরা বলছি, এই ইভিএম ছুঁড়ে ফেলে দিতে হবে। এই ইভিএম দিয়ে নির্বাচন হবে না। স্বচ্ছভাবে নির্বাচন দিতে হবে। আর এই দাবি আমাদের আদায় হবে। ’

রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটের আলোচনা সভায় বর্তমান সরকারকে অনেক কৌশলী উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তারা সিটি নির্বাচনে নতুন করে পাঁয়তারা করছে। তবে তারা যতই পাঁয়তারা করুক না কেন জনগণ ঐক‌্যবদ্ধ হলে, সিটি নির্বাচনে আওয়ামী লীগই পরাজিত হবে।

তিনি বলেন, গত জাতীয় নির্বাচনে তারা আগের রাতে ভোট চুরি করে নিয়ে গেছে। এখন তারা সিটি নির্বাচনে নতুন করে পাঁয়তারা করছে।

তিনি বলেন, ‘আজকে যদি আমরা ঐক্যবদ্ধ হই, সকল মানুষকে ঐক্যবদ্ধ করতে পারি, তাহলে অবশ্যই এই নির্বাচনে আমরা তাদের পরাজিত করতে পারব।’

তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, জিয়াউর রহমানের যে দর্শন, যে আদর্শ রেখে গেছেন, সেগুলো যদি আমরা অনুসরণ করি, তাহলে আর আমাদের কোনদিকে তাকাতে হবে না। স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র প্রতিষ্ঠায় তিনি যে অসামান্য অবদান রেখে গেছেন, সেগুলো আমাদের অনুসরণ করতে হবে।

দেশের চলমান পরিস্থিত থেকে পরিত্রাণে যুবকদের দায়িত্ব অনেক বলেও উল্লেখ করেন মির্জা ফখরুল।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির সঞ্চালনায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান প্রমূখ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart