1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০১:০০ পূর্বাহ্ন

ইরানি কুদস ফোর্সের নতুন কমান্ডারকেও হত্যার হুমকি যুক্তরাষ্ট্রের

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী, ২০২০
  • ১৭২

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) বিদেশি সশস্ত্র শাখা কুদস ফোর্সের নতুন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কায়ানিকেও হত্যার হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র। কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলেইমানিকে মার্কিন সেনারা হত্যা করার পর জেনারেল কায়ানিকে তার স্থলাভিষিক্ত করা হয়।

ইরান বিষয়ক মার্কিন বিশেষ প্রতিনিধি ব্রায়ান হুক সুইজারল্যান্ডের দাভোসে অনুষ্ঠিত বিশ্ব অর্থনৈতিক ফোরামের সম্মেলনের ফাঁকে সৌদি মালিকানাধীন আশ-শারকুল আওসাত পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে এই হুমকি দেন।

মার্কিন এই কর্মকর্তা বলেছেন, যদি ইসমাইল কায়ানি জেনারেল কাসেম সোলেইমানির মতো মার্কিন নাগরিকদের হত্যা করার পথ বেছে নেন; তাহলে তাকেও একই পরিণতি বরণ করতে হবে।

ব্রায়ান হুক বলেন, এটি কোনও নতুন হুমকি নয়; বরং প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সবসময় বলে থাকেন যে, মার্কিন স্বার্থ রক্ষা করার জন্য তিনি চূড়ান্ত আঘাত হানবেন।

গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ড্রোন হামলা চালিয়ে জেনারেল সোলেইমানিকে হত্যা করে মার্কিন বাহিনী। এরপর ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি জেনারেল কায়ানিকে কুদস ফোর্সের কমান্ডার হিসেবে নিয়োগ দেন।

জেনারেল কায়ানি নিয়োগ পাওয়ার পর গত ৯ জানুয়ারি ইরানের সর্বোচ্চ নেতাকে বলেন, সর্বশক্তি দিয়ে তিনি জেনারেল কাসেম সোলেইমানির পথ অনুসরণ করবেন। তার লক্ষ্য হবে মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনাদের উৎখাত করা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart