1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৪:১৭ পূর্বাহ্ন

ইলিশ রক্ষা : ২৪ ঘন্টায় সারাদেশে ১১৩ জন আটক

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ১৫

মা ইলিশ সংরক্ষণের লক্ষ্যে গত ২৪ ঘণ্টায় দেশব্যাপী ১২টি অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে ৩১ লাখ এক হাজার ৫০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল এবং ৫০৩ কেজি মা ইলিশ আটক করেছে নৌ পুলিশ। ১১৩ জনকে আটকের পর মামলাসহ সাজা দেয়া হয়েছে ৭৬ জনকে।

নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভীন জানান, জব্দকৃত জালের আনুমানিক মূল্য প্রায় চার কোটি ৪৬ লাখ ৬৫ হাজার টাকা। জব্দকৃত মাছের মূল্য প্রায় আড়াই লাখ টাকা।

অভিযানকালে সরকারি নির্দেশনা অমান্য করে মা ইলিশ ধরার ক্ষেত্রে ব্যবহৃত ২১ নৌকা ১২টি ট্রলার আটক করা হয়েছে।

ফরিদা পারভীন বলেন, অভিযান শেষে ছয়টি নিয়মিত মামলা করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে মোট ১১৩ জনকে। ১১৩ জনকে আটকের পর পৃথক তিন মামলা করা হয়েছে। ৭৬ জনকে বিভিন্ন মেয়াদে সাজা, ১৪ জনকে জরিমানা ৬৬ হাজার টাকা, পলাতক একজনের বিরুদ্ধ পুলিশের উপর হামলায় মামলা হয়েছে। অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মৎস্য আইনে দুটি মামলা হয়েছে। অন্যদের মুচলেকা দিয়ে খালাস, আটটি নৌকা থানা ও ফাঁড়ি হেফাজতে নেয়া হয়েছে। ৯টি নৌকা ধ্বংস, চারটি ট্রলার মৎস্য কর্মকর্তার হেফাজতে দুটি ড্রেজার ফাঁড়ি হেফাজতে নেয়া হয়েছে। মা ইলিশ ধরায় ব্যবহৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস এবং মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart