1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০৩:১৫ অপরাহ্ন

ইসরায়েলে ৮ জনের প্রাণ নিয়েছে করোনা, আক্রান্ত দুই হাজার ৬৯৩

ডেস্ক রিপোর্ট (বাংলা২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০
  • ৭৩ জন সংবাদটি পড়েছেন

প্রাণঘাতী করোনাভাইরাসে ইসরায়েলে দুই হাজার ৬৯৩ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন আটজন। আক্রান্তদের মধ্যে ৪৬ জনের অবস্থা সংকটপূর্ণ।

ইসরায়েলের পার্লামেন্ট নেসেটের করোনাভাইরাস বিষয়ক কমিটির সংসদের প্রথম বৈঠকে বৃহস্পতিবার এই পরিসংখ্যান তুলে ধরা হয়। এ বিষয়ক প্রতিবেদনটি তৈরি করেছে নেসেটের রিসার্চ অ্যান্ট ইনফরমেশন সেন্টার।

ওই প্রতিবেদনের বরাত দিয়ে কমিটির সদস্য ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিরেক্টর জেনারেল মোশে বার সিমান এ তথ্য স্বীকার করেন। তিনি জানান, আটজনের মধ্যে বৃহস্পতিবার মারা গেছেন পাঁচজন। এর আগে মারা যান তিনজন।

জেনারেল সিমান বলেন, বৃহস্পতিবার পর্যন্ত দেশে মোট দুই হাজার ৬৯৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৪৬ জনের অবস্থা সংকটপূর্ণ। এ পর্যন্ত মারা গেছে আটজন। বৃহস্পতিবার মারা গেছে পাঁচজন।

তিনি বলেন, ‘আমরা এমন এক পরিস্থিতিতে রয়েছি যেখানে প্রতি তিন দিনে রোগীর সংখ্যা বেড়ে দ্বিগুণ হচ্ছে।’ তার আশঙ্কা আগামী এক সপ্তাহের মধ্যে ইসরায়েলে গুরুতরভাবে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দুইশোর ঘরে গিয়ে ঠেকবে।

‘এটি আসলে মারাত্মক ঘটনা-বিশেষ করে প্রতিদিন যা ঘটছে। আমি ব্যক্তিগতভাবে লকডাউন শব্দটা পছন্দ করি না। কিন্তু আমরা পুরো বন্ধের সন্নিকটে’-যোগ করেন ডিরেক্টর জেনারেল মোশে বার সিমান।

নেসেটের ওই প্রতিবেদন বলছে, গত ২০ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত-এই পাঁচ দিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ‍মৃত্যৃর সঙ্গে পাঞ্জা লড়ছেন-এমন রোগীর সংখ্যা বেড়ে দ্বিগুণ হয়েছে।

বিভিন্ন দেশে ২৪ হাজার ৭৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। আক্রান্ত হয়েছেন পাঁচ লাখের বেশি। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ২৩ হাজার ৯৪২ জন।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart