1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০০ অপরাহ্ন

উন্নয়নের ফিরিস্তি তুলে ধরলেন পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০
  • ১৫১

গত এক বছরে উন্নয়ন কাজের ফিরিস্তি দিলেন সিলেট-১ আসনের সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। একইসঙ্গে তুলে ধরেন, এ আসনের আওতাভুক্ত এলাকাগুলোর উন্নয়নে নিজের পরিকল্পনা।

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেলে সিলেট সার্কিট হাউসে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে তিনি উন্নয়ন কাজের বিস্তারিত তুলে ধরেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীতকরণ কাজ মাস দুয়েকের মধ্যে শুরু হতে যাচ্ছে। এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছিল। এই কাজ চলমান। সামাজিক নিরাপত্তার জন্য পুরো সিলেট নগরকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। ফলে কমেছে অপরাধের মাত্রা। পাশাপাশি সিটি হিসেবে সিলেটকে ডিজিটাল করার লক্ষ্যে এবং নাগরিক সেবার জন্য ৩৩৩ নম্বরে সেবা চালু হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী সিলেট সিটি করপোরেশনকে ১২শ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। যা নগরের সৌন্দর্যবর্ধন এবং জলাবদ্ধতা দূরীকরণে খরচ হবে।

‘শিক্ষা ও স্বাস্থ্য খাতে সিলেট পিছিয়ে। তাই সিলেটে শিক্ষার মান উন্নয়নে ৬০টি নতুন ভবন নির্মাণ ও সম্প্রসারণের কাজ চলছে। ১২৮টি কলেজে আড়াই থেকে ৮ কোটি টাকা পর্যন্ত অনুমোদন দেওয়া হয়েছে। শাহপরাণ দরগাহ দৃষ্টিনন্দন করা, সুরমা নদী উদ্ধার, সিলেটের ট্রাক ও বাস টার্মিনালকে নতুনভাবে আধুনিকায়ন করার পদক্ষেপ নেওয়া হয়েছে।’

এসব মেগা প্রকল্প ছাড়াও সিলেটের স্বাস্থ্য, শিক্ষা, সৌন্দর্যবর্ধন ও অবকাঠামো উন্নয়নে চলমান উন্নয়ন কার্যক্রমের বিবরণ সংবাদ সম্মেলনে তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ওসমানী হাসপাতালে চিকিৎসা পাওয়া যায় না এমন অভিযোগ ছিল। ক্যাজুয়ালিটি বিভাগ, নতুন পরিসরে ইমার্জেন্সি বিভাগ চালু, এন্ডোক্রাইনোলজি বিভাগ চালু করা, আরেকটি মেডিসিন ওয়ার্ড চালু, একটি অত্যাধুনিক সিটিস্ক্যান মেশিন, নবজাতকের জন্য বিশেষ পরিচর্যা কেন্দ্র, বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইউনিট চালু করা হয়েছে।

ড. মোমেন বলেন, সিলেট-আখাউড়া রেলপথকে ডুয়েল গেজ করা হবে। ট্রেনগুলোতে নতুন বগি সংযোজন করা হচ্ছে। আর বিমানবন্দরে প্রবাসীদের সেবা দিতে অ্যাপস চালু করা হয়েছে। এই অ্যাপসের মাধ্যমে ৩৩টি সেবা পাওয়া যাবে। ইতোমধ্যে ৫৮টি মিশনে এটি চালু করা হয়েছে।

সংবাদ সম্মেলনে সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, পুলিশ সুপার ফরিদ উদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য এবং সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, নগর আ’লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জেলার সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart