1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১১:০৯ পূর্বাহ্ন

এই ৬জন হুজির ডাকাত দলের সদস্য

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯
  • ২৩৯

২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় কাশিমপুর কারাগারে বন্দী হুজির নেতা মো. উজ্জ্বল রতনের নির্দেশে রাজধানীর বাড্ডার সাতারকুলে একত্রিত হয়েছিল হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশের (হুজি-বি) ৬ সদস্য। তারা সবাই হুজির ডাকাত দলের সদস্য।

সংগঠনকে শক্তিশালী করা ও কারাগারে বন্দী সদস্যদের জামিনের অর্থ সংগ্রহের উদ্দেশ্যে তারা নানা পরিকল্পনা করছিল। তাদের পরিকল্পনার মধ্যে অন্যতম ছিল রাজধানীর গুরুত্বপূর্ণ কোনো স্থাপনায় ধ্বংসাত্মক কার্যকলাপ ও বড় ধরনের নাশকতা চালানো।

তবে তার আগেই বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাতে গোপন তথ্যের ভিত্তিতে বাড্ডার সাতারকুল এলাকায় অভিযান চালিয়ে হুজির একটি ডাকাত দলের ছয় সদস্যকে গ্রেফতার করে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গ্রেফতাররা হলেন- হুজির ডাকাত দলনেতা মো. বিল্লাল হোসেন (২৫), নুর আলম (২৮), মো. রফিকুল ইসলাম (২৯), আবুল মিয়া (৩৫), আব্দুর রহমান (৩০) ও আকতার হোসেন (৩৪)।

শুক্রবার (২৭ ডিসেম্বর) রাজধানীর মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম।

তিনি বলেন, সংগঠনকে শক্তিশালী করা ও কারাগারে বন্দী সদস্যদের জামিনের অর্থ সংগ্রহের উদ্দেশ্যে তারা নানা পরিকল্পনা করছিল। ইতোমধ্যে তারা দেশের বিভিন্ন স্থানে কয়েকটি ডাকাতির ঘটনায় জড়িত ছিল। এই গ্রুপের ১২ জন সদস্য গত ৪ মার্চ অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেফতারের পর নতুন করে সংগঠিত হওয়ার চেষ্টা করেছিল।

গ্রেফতররা ঢাকার কোনো গুরুত্বপূর্ণ স্থাপনায় ধ্বংসাত্মক কার্যকলাপসহ বড় ধরনের নাশকতার পরিকল্পনার অংশ হিসেবে বাড্ডার সাতারকুল এলাকায় মিলিত হয়েছিল। এই গ্রুপের বর্তমান দলনেতা বিল্লাল হোসেন বলেও জানান তিনি।

সিটিটিসি প্রধান বলেন, ২০১৬ সালে রাজধানীর হলি আর্টিসান বেকারিতে হামলার যে সক্ষমতা জঙ্গিদের ছিল, এরপর আমরা দেশব্যাপী অভিযান পরিচালনা করে অনেক জঙ্গি আস্তানা ধ্বংস করে দিয়েছি। গ্রেফতার করা হয়েছে অনেককে। এখন আর জঙ্গিদের এ রকম হামলা করার সক্ষমতা নেই।

হুজি সাংগঠনিকভাবে অতি দুর্বল হয়ে পড়েছে। তাদের এই ডাকাতির গ্রুপটির দুই একজন এখনও বাইরে আছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

হকি স্টেডিয়ামে অপরাধবিষয়ক সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) ও সিটিটিসির মধ্যে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনিরুল ইসলাম। এ সময় ক্র্যাবের সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক দীপু সারোয়ারসহ সিটিটিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart