1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:২০ পূর্বাহ্ন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তি আজ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
  • ১০৬

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রথম বর্ষপূর্তি আজ সোমবার (৩০ ডিসেম্বর)। গত বছর এই দিনে অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট নিরঙ্কুশ জয় পায়। নির্বাচনে বাংলাদেশের বড় দুটি দল আওয়ামী লীগ ও বিএনপিসহ নিবন্ধিত ৩৯টি দল অংশগ্রহণ করে।

নির্বাচনের ফলাফলে দেখা যায়, ২৮৮টি আসনে (আওয়ামী লীগ ২৫৯, জাতীয় পার্টি ২০, ওয়ার্কাস পার্টি ৩, জাসদ ২, বিকল্পধারা ২, তরিকত ফেডারেশন ১, জেপি ১) বেসরকারিভাবে জয়ী হয় আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট। বিএনপি জোট অর্থাৎ জাতীয় ঐক্যফ্রন্ট পায় মাত্র সাতটি (বিএনপি ৫, গণফোরাম ২) আসন। স্বতন্ত্রসহ অন্যান্যরা জয় পায় তিনটি আসনে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আজ ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালন করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রোববার রাতে দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ উপলক্ষে কর্মসূচি ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের সব জেলা/মহানগর, উপজেলা/থানাসহ সংগঠনের সকল শাখার উদ্যোগে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপন উপলক্ষে বিজয় মিছিল, র্যালি, সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

আজ বিকেল ৩টায় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে বিজয় সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

এদিকে ৩০ ডিসেম্বর ‘ভোটাধিকার হরণ দিবস’ পালন করবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। এ উপলক্ষে অলোচনা সভার আয়োজন করা হয়েছে। জোটের শরিক বাংলাদেশ জাতীয় দলের চেয়রম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা বাংলা২৪ বিডি নিউজকে এ তথ্য জানিয়েছন।

সৈয়দ এহসানুল হুদা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যে ভোট ডাকাতি হয়েছে গত বছর, এ কারণে ২০ দলীয় জোট ওইদিনটাকে ভোটাধিকার হরণ দিবস হিসেবে পালন করবে। এ উপলক্ষে বিকেল ৩টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জোটের পক্ষ থেক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart