1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৫ পূর্বাহ্ন

এটা অত্যন্ত আনন্দের বিজয়, খেলাধুলায় এতবড় বিজয় আগে কখনো পাইনি: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৫৯

রোববার রাতটা অন্যরকম এক আনন্দের ছিল বাংলাদেশের মানুষদের। দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ভারতকে হারিয়ে শ্রেষ্ঠত্বের মুকুট পরেছেন বাংলার দামাল ছেলেরা। বাংলাদেশের ইতিহাসে কোনো টুর্নামেন্টে বিশ্ব চ্যাম্পিয়ন। ৯ ফেব্রুয়ারি দিনটি স্মরণীয় হয়েই থাকবে বাংলাদেশের মানুষের হৃদয়ে।

এমন এক অর্জনের পরদিন সকালে মন্ত্রীসভার বৈঠক। সেখানে কি বিশ্বকাপ জয়ের আলোচনা না উঠে পারে? আর প্রধানমন্ত্রী যখন ক্রীড়াপ্রেমী শেখ হাসিনা! তাইতো রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ (সোমবার) সকালে অনুষ্ঠিত মন্ত্রীসভার বৈঠকের শুরুতে বেশ কিছু সময় আলোচনা হয়েছে যুব ক্রিকেটারদের বিশ্বকাপ জয় নিয়ে।

যুব ক্রিকেট দলের বিশ্বকাপ জয়ের জন্য বৈঠকের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুল দিয়ে অভিনন্দন জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

‘আমি প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পর তিনি বলেন- আমিও ক্রিকেট দলসহ সবাইকে বিজয়ের শুভেচ্ছা জানাচ্ছি।’

প্রধনমন্ত্রী বলেছেন, ‘এটা অত্যন্ত আনন্দের বিজয়। খেলাধুলায় এতবড় বিজয় আগে কখনো পাইনি। যুব দলের এ বিজয় মুজিববর্ষের সেরা উপহার’- মন্ত্রীসভার বৈঠক শেষে বলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

মন্ত্রীসভার বৈঠকে উপস্থিত সবাই এতটাই আনন্দিত ছিলেন যে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরতো প্রধানমন্ত্রীর কাছে ছুটিই চেয়ে বসেন। ‘আমাদের দলের সাধারণ সম্পাদকতো প্রধানমন্ত্রীকে বলেন, এ বিজয়ে আমাদের কয়েকদিন ছুটি দেন।’

কয়েকজন মন্ত্রীও তার হেসে-হেসে তার কথায় সমর্থন করেন। তবে প্রধানমন্ত্রী বলেছেন, ‘ছুটি নয়। এই খুশিতে বরং সবার এক ঘণ্টা করে বেশি কাজ করা উচিত’- জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

আইসিসি চ্যাম্পিয়ন হওয়ার পর ক্রিকেট দলকে গণসংবর্ধনা দেয়া হয়েছিল রাজধানীর মানিক মিয়া এভিনিউতে। বিশ্বকাপজয়ী যুব ক্রিকেট দলকেও গণসংবধর্না দেয়া হবে বলে মন্ত্রীসভার বৈঠকে বলেছেন প্রধানমন্ত্রী। সিদ্ধান্তও হয়েছে রাজধানী সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজন করা হবে এ গণসংবর্ধনা অনুষ্ঠানের।

‘আমি প্রধানমন্ত্রীকে সাম্প্রতি নারী ক্রিকেট দলের আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি কোয়ালিফয়ার্সে চ্যাম্পিয়ন এবং সাউথ এশিয়ান গেমসে স্বর্ণজয়ের কথাও বলেছি। সকালে আমাদের আরচার রোমান সানার বিশ্ব আরচারিতে সেরা ব্রেকথ্রু হওয়ার খবরটিও আমি দিয়েছি প্রধানমন্ত্রীকে। তখন তিনি রোমানকে অভিনন্দন জানিয়ে আরচারির অনুশীলনের জন্য একটা স্থায়ী ব্যবস্থা করা যায় কিনা তা নিয়েও কথা বলেছেন। গাজীপুরের ন্যাশনাল পার্কে আরচারির জন্য জায়গা বের করতে পারলে সেটা হবে অনুশীলনের জন্য ভালো পরিবেশ’- জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

রোববার রাতে দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ভারতের সব কয়টি উইকেট হারিয়ে করা ১৭৭ রানের জবাবে বাংলাদেশ ২৩ বল হাতে রেখে ছিনিয়ে নেয় ঐতিহাসিক জয়।

খেলাধুলার বিভিন্ন আসরে বাংলাদেশের চ্যাম্পিয়ন হওয়াটা নতুন নয়। তবে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার মতো অর্জনটা প্রথম এলো অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের হাত ধরে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart