1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:৫২ পূর্বাহ্ন

এনআরসি ভারতের অভ্যন্তরীণ বিষয়: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৯
  • ১৫৬

জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) ভারতের অভ্যন্তরীণ বিষয়, এটি বাংলাদেশকে কোনোভাবে প্রভাবিত করবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বুধবার (১৮ ডিসেম্বর) জাতীয় শহীদ মিনারে বেইজিং ঘোষণার ২৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে ‘বেইজিং+ ২৫ পর্যালোচনা: নাগরিক সমাজের সম্পৃক্তি’ শীর্ষক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, এনআরসি সম্পর্কে ভারত আমাদের একাধিকবার অঙ্গীকার করেছে যে এটি তাদের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশে এর কোনো প্রভাব পড়বে না। আমরা তাদের বিশ্বাস করতে চাই।

তিনি বলেন, আমরা ভারত সরকারকে জানিয়েছি, সেখানে বাংলাদেশের কোনো অবৈধ নাগরিক থাকলে আমাদের জানানোর জন্য। আমাদের জানালে তারা যদি প্রকৃত বাংলাদেশি হয়, তবে যাচাই-বাছাই করে আমরা অবশ্যই ব্যবস্থা নেবো।

এসময় তিনি সম্প্রতি প্রকাশিত এবং সমালোচিত রাজাকারদের তালিকা নিয়ে বলেন, রাজাকারের তালিকা আরও আগে হলে ভালো হতো। তবে সম্প্রতি যে সব ভুল-ভ্রান্তি দেখা গেছে, এতে বোঝা যাচ্ছে যে এতে কিছুটা দুর্বলতা রয়েছে। এ বিষয়ে আমাদের আরও সচেতন হতে হবে। তবে প্রসেস শুরু হয়েছে এটাই অনেক বড় বিষয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart