1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৩:৪১ পূর্বাহ্ন

এবার ৪১০০ মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে না’গঞ্জে

নারায়ণগঞ্জ প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ৩৭

করোনা ভাইরাসের কারণে ঈদুল ফিতরের মতোই ঈদুল আজহাতেও নারায়ণগঞ্জের কোনো ময়দান বা ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। এ পরিপ্রেক্ষিতে জেলার প্রতিটি মসজিদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে ঈদের একাধিক জামাতের ব্যবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, সর্বশেষ জরিপ অনুযায়ী নারায়ণগঞ্জে মোট ৪ হাজার ১০০ মসজিদ রয়েছে। এসব মসজিদের প্রত্যেকটিতে একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী সব মিলিয়ে এবার ঈদুল আজহায় জেলায় প্রায় সাড়ে ৮ হাজার জামাত অনুষ্ঠিত হবে।

১ আগস্ট (শনিবার) সকাল ৭টায় মাসদাইরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কবরস্থান কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। এখানে দ্বিতীয় জামাত ৮টায় ও তৃতীয় জামাত ৯টায় অনুষ্ঠিত হবে। জামাতে জায়নামাজ ব্যতীত অন্য কিছু নিয়ে যেতে মুসল্লিদের নিষেধ করা হয়েছে।
ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জের উপ-পরিচালক মুহা. জাকির হোসাইন জানান, আমরা সবাইকে জানিয়ে দিয়েছি করোনা পরিস্থিতির কারণে উন্মুক্ত স্থানে নামাজ হবে না, বাসা থেকে সবাই ওজু করে আসবেন, বাচ্চারা-বয়স্করা জামাতে আসবেন না, কার্পেট বিছানো যাবে না, সবাই জায়নামাজ নিয়ে আসবেন।
ওদিকে শহর ও শহরতলীতে বিভিন্ন মসজিদে ঈদের নামাজের সময়সুচি পাওয়া গেছে। তা এখানে তুলে ধরা হলো।
শহরের নতুন কোর্ট জামে মসজিদে সকাল ৮টায়, চাষাঢ়া নূর জামে মসজিদে (চাষাড়া) সকাল ৮টায়, পুরাতন কোর্ট জামে মসজিদে সাড়ে ৭টায়, আমলাপাড়া জামে মসজিদে সকাল ৮টায়, চাষাড়া বাগে জান্নাত জামে মসজিদে সকাল ৮টায়, ফকির টোলা জামে মসজিদে সকাল ৭টায়, খানপুর হাসপাতাল জামে মসজিদে ৭টায়, আজমিরি বাগ জামে মসজিদে সকাল ৭টায় ও ৮টায়, টানবাজার গুদারাঘাট জামে মসজিদে সকাল ৮টায়, থানা পুকুরপাড় জামে মসজিদে সকাল ৮টায়, মাসদাইর সিটি কর্পোরেশন জামে মসজিদে সকাল ৭টায়, ৮টায় ও ৯ টায়, চানমারি মাজার জামে মসজিদে সকাল ৭টায় ও ৮টায়, আলোকিত চানমারি জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, আর্মি মার্কেট জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, নূরে দরবার শরীফ জামে মসজিদে সকাল ৮টায়, সিদ্ধিরগঞ্জের কদমতলি প্রধান জামে মসজিদে সকাল ৮টায়, ফতুল্লার তুষারধারা কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৮ টায়, সিদ্ধিরগঞ্জের আদমজী জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart