1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ০৭:১৭ পূর্বাহ্ন

এমপিদের মানসম্পন্ন প্রশ্ন করার আহ্বান লোকসভা স্পিকারের

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • Update Time : সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯
  • ৩৮ Time View

প্রায়ই বিভিন্ন দেশের পার্লামেন্টে সংসদ সদস্যদের অপ্রাসঙ্গিক, মানহীন, কখনোবা আজগুবি প্রশ্ন ও উত্তর দিতে দেখা যায়। এতে করে যেমন জনপ্রতিনিধি, সরকার ও সংসদব্যবস্থার ব্যাপারে সাধারণ মানুষের নেতিবাচক ধারণা তৈরি হয়, তেমনি নষ্ট হয় মূল্যবান রাষ্ট্রীয় সময়। অতিরিক্ত কালক্ষেপণে অপচয় হয় রাষ্ট্রীয় তহবিলেরও।

এ ধরনের পরিস্থিতি এড়াতে নির্বাচিত জনপ্রতিনিধিদের মানসম্পন্ন প্রশ্ন করার আহ্বান জানিয়েছেন ভারতীয় সংসদের নিম্নকক্ষ ‘লোকসভা’র স্পিকার ওম বিরলা।

সোমবার (২ ডিসেম্বর) অধিবেশন চলাকালে এক সংসদ সদস্যের অপ্রাসঙ্গিক প্রশ্ন উত্থাপনের সূত্র ধরে এ আহ্বান জানান বিরলা।

খবরে বলা হয়, সোমবার নিম্নকক্ষ অধিবেশনের প্রশ্নোত্তর পর্ব চলাকালে মধ্য প্রদেশের রাটলাম এলাকার পুরনো মন্দিরগুলোর সংরক্ষণ ও সংস্কার বিষয়ে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেলের কাছে জানতে চান বিজেপি সদস্য গুমান সিং দামোর।

এর পরিপ্রেক্ষিতে লিখিত উত্তর দেন সংস্কৃতি মন্ত্রী। কিন্তু উত্তরে অসন্তুষ্টি জানিয়ে গুমান বলেন, শ্বশুর বাড়িতে গিয়ে নববধূ যখন দেখে যে, সেখানে টয়লেট নেই, তার যেমন দশা হয়, এ উত্তরে আমারও তেমনই লাগছে।

এরপরপরই এক সম্পূরক প্রশ্নে গুমান সিং আবারও সংস্কৃতি মন্ত্রীর কাছে মধ্যপ্রদেশের স্থানীয় একটি মন্দিরে যাওয়ার রাস্তার সংস্কার কাজ সম্পর্কে জানতে চান।

এ প্রশ্নের সূত্রেই আপত্তি তুলে স্পিকার ওম বিরলা বলেন, নিম্নকক্ষ সদস্যদের মানসম্পন্ন প্রশ্ন করা উচিত। স্থানীয় কোনো মন্দিরে পানির কল দরকার, কেন্দ্রীয় সরকার তো সে কাজের জন্য নয়। তারা তা করতে পারে না।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
Customized By NewsSmart