1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৬:৪৩ পূর্বাহ্ন

এমপি শামীম ওসমানের আশ্বাসের পরও মামলার আসামী কাউন্সিলর দিনা, নানা প্রশ্ন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ৫১৪

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সিদ্ধিরগঞ্জে মারামারির ঘটনায় কাউন্সিলর আয়শা আক্তার দিনাকে প্রধান আসামী করে মোট ৫২ জনের নামে একটি মামলা নিয়েছে পুলিশ। অথচ হামলার শিকার হয়ে দিনা ঘটনার দিন থানায় অভিযোগ করলেও পুলিশ তার মামলা নেয়নি। উল্টো তার উপর হামলকারীদের দায়ের করা অভিযোগের ভিত্তিতে মামলা নিয়েছেন। শুধু তাই নয়, নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান কাউন্সিলর দিনাকে শান্তনা দিয়ে বলেছেন বিষয়টি তিনি মিমাংশা করে দিবেন। এজন্য তিনি দিনাকে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমানের সাথে যোগযোগ করার জন্য বলেন। দিনা এমপির কথামত মজিবুর রহমানের সাথে যোগযোগ করেন। কিন্তু শেষ পর্যন্ত নানা নাটকীয়তার মধ্যে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ দিনার বিরুদ্ধে মামলা রুজু করেছেন। যেখানে এমপি মিমাংশার কথা বলেছেন সেখানে কার ইশার বা কার তদবিরে মামলা হলো তা নিয়ে প্রশ্ন উঠেছে ।
গত সোমবার (১৫ জুন) দিবাগত রাতে করোনা ইস্যুতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ এক ভাড়াটিয়ার পক্ষে বিচারে রায় দেয়ায় ক্ষুব্ধ বাড়িওয়ালী (দিনার খালা) স্থানীয় ছাত্রলীগ কর্মীদের নিয়ে কাউন্সিলর দিনার কার্যালয়ে ঢুকে তার উপর অতর্কিতে হামলা চালায়। এসময় এ জনপ্রতিনিধিকে লাঞ্ছিত ও শ্লীলতাহানীর চেষ্টা করে বলে অভিযোগে জানা যায়। এ বিষয়ে ওইদিন রাতেই দু’পক্ষ থানায় পৃথক পৃথক দু’টি অভিযোগ দায়ের করেন।
তবে পরদিন মঙ্গলবার (১৬ জুন) এমপি শামীম ওসমান কাউন্সিলর দিনার সাথে মোবাইলে কথা বলেন। এবং বিষয়টি মিমাংশার আশ্বাস দেন। ফলে কাউন্সিলর দিনা শামীম ওসমানের কথায় আশ্বস্থ হয়ে অপেক্ষায় ছিলেন। এদিকে ওইদিন রাতে ৮নং ওয়ার্ড ছাত্রলীগের কার্যালয়ে ভাংচুরের নাটক সাজানো হয়। বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও এমপি শামীম ওসমানের ছবি ভাঙচুর দেখিয়ে কাউন্সিলর দিনা ও তার স্বেচ্ছাসেবক টিমের সদস্যদের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়। মজার বিষয় হলো-এই অভিযোগ পুলিশ আমলে না নিয়ে ছাত্রলীগকর্মীদের মারধরের অভিযোগে দিনাকে প্রধান আসামী করে পুলিশ মামলা গ্রহণ করে বৃহস্পতিবার সকালে। এতে প্রমানিত হয় ছাত্রলীগ কার্যালয়ে ভাংচুরের ঘটনাটি সাজানো। যদি সত্য হতো তাহলে পুলিশ ছবি ভাংচুরের মামলাটাই নিতো।
ছাত্রলীগের অভিযোগে দায়েরকৃত মামলায় কাউন্সিলর দিনা এবং তার ভাই দিপুসহ ২২ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়াও মামলায় আরো ৩০জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। বুধবার দিবাগত রাত ১২টায় আটক করা ৩জনের মধ্যে বৃহস্পতিবার বিকেলে আমান ও দুলাল নামে দুইজনের জামিন আবেদন আদালত মঞ্জুর করেছেন।
মামলার বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচাজ (ওসি) কামরুল ফারুক জানান, নারী কাউন্সিলর ও ছাত্রলীগের মারামারির ঘটনায় দু’পক্ষই অভিযোগ দিয়েছেন। কিন্তু আমরা তদন্ত করে ছাত্রলীগকে মারধরের বিষয়টির সত্যতা পেয়েছি।
কাউন্সিলর আয়শা আক্তার দিনা জানান, আমি ন্যায় বিচারের আশায় আছি। একজন অসহায় ভাড়াটিয়াকে সহযোগিতা করতে গিয়ে আমার আত্মীয়ের সাথে যে সামান্য কথা কাটাকাটি হয়েছে, সেখানে স্থানীয় ছেলেদের আসার কোনো কারণ নেই। তারপরও ওরাই এসে আমার স্বামী ও ভাইসহ আমার উপর হামলা করল, আবার ওরাই মামলা করল আমার বিরুদ্ধে। অথচ আমি নারায়ণগঞ্জ-৪ আসনের মাননীয় সংসদ সদস্য এমপি শামীম ওসমান এর সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তার আশ্বাসে ন্যায় বিচারের অপেক্ষায় থেকে মামলা করিনি। আমি এখনও শুধুমাত্র এমপি সাহেবের বিচারের অপেক্ষায় আছি।
এদিকে কাউন্সিলর আয়শা আক্তার দিনা মামলার কারণে পালিয়ে বেড়াচ্ছেন। ফলে সরকারি ত্রাণ প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে করোনাভাইরাসের কারণে আর্থিকভাবে দুর্বল ৭,৮,৯ নং ওয়ার্ডের অসহায় দরিদ্র অসংখ্য পরিবার। পাশাপাশি কাউন্সিলর দিনার সহযোগিতায় স্বাস্থ্যসেবা থেকেও বঞ্চিত হচ্ছে অনেক গর্ভবতি অসহায় দরিদ্র নারী ও তাদের পরিবার।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart