1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৮ পূর্বাহ্ন

এমপি হোক আর মন্ত্রী হোক চুরি করলে কারাগারে পাঠাতে হবে: ইনু

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৩৯

যশোর জেলা জাসদের সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, দুর্নীতিবাজ প্রশাসন, রাজনীতিবিদ ও অসৎ ব্যবসায়ীদের মনে ভাবটা এমন তাদের সরকার কিছুই করতে পারবে না। যেমনটি মনে করেছিল যুদ্ধাপরাধীরা। কিন্তু তাদের শাস্তি হওয়ায় দম্ভ ভেঙে গেছে। তাই এমপি হোক আর মন্ত্রী হোক চুরি করলে কারাগারে পাঠাতে হবে।

রোববার (০৯ ফেব্রুয়ারি) দুপুরে যশোর শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, সরকারের বিগত ১০ বছর ছিল সাম্প্রদায়িক শক্তি, যুদ্ধাপরাধী, জঙ্গি ও নাশকতার বিরুদ্ধে যুদ্ধ। সেই যুদ্ধে রাজনীতির বিষবৃক্ষ দুর্বল হয়েছে। এখন নতুন পর্ব। বিষবৃক্ষকে উপড়ে ফেলে সুশাসন প্রতিষ্ঠা করা।

জঙ্গি দমনের চেয়ে দুর্নীতি দমন আরও কঠিন উল্লেখ করে তিনি বলেন, দুর্নীতি দমন করতে না পারলে বৈষম্য কমবে না। সমৃদ্ধির চাকা ঘোরাতে হবে; সেই সঙ্গে বৈষম্য কমাতে হবে।

তিনি আরও বলেন, দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। দুর্নীতি রোধ করতে অন্দরমহল পরিষ্কার করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কাজটি করছেন। নিজের ঘর, নিজের দলে শুদ্ধি অভিযান পরিচালনা করছেন। এমপি, মন্ত্রীর বাড়ি, সচিবের অফিস, ডিসি-এসপির অফিসে অভিযান চালাতে হবে। কেউ বাদ যাবে না। যদিও এটা কঠিন সংগ্রাম। তবে সেই সংগ্রামে জয়ী হতে মুক্তিযুদ্ধের চেতনার পুনর্জাগরণ দরকার; সর্বস্তরে বাঙালিয়ানা চর্চা দরকার। সরকারের নতুন এই পর্বে চেতনার পুনর্জাগরণ হলে সমাজে, প্রশাসনে ও রাষ্ট্রে দুর্নীতি থাকবে না।

যশোর জেলা জাসদের সহসভাপতি রশিদুর রহমান রশিদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় কার্যকরী সভাপতি মুক্তিযোদ্ধা রবিউল আলম, জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী ও ওবায়দুর রহমান চুন্নু এবং সাংগঠনিক সম্পাদক আবদুল আলিম স্বপন।

অনুষ্ঠান পরিচালনা করেন যশোর জেলা জাসদের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা অশোক রায়। সম্মেলন শেষে মুক্তিযোদ্ধা রবিউল আলমকে জেলা সভাপতি ও অশোক রায়কে সাধারণ সম্পাদক করে যশোর জেলা জাসদের কমিটি ঘোষণা করা হয়।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart