1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪২ অপরাহ্ন

এ বছর ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন বাংলাদেশি হজ পালনের সুযোগ পাবেন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ১৭৪

সৌদি আরব ও বাংলাদেশ সরকারের চুক্তি অনুযায়ী এ বছর ১ লাখ ৩৭ হাজার ১৯৮ জন বাংলাদেশি হজ পালনের সুযোগ পাবেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ লাখ জন সৌদি আরবে যেতে পারবেন।

রোববার জাতীয় সংসদ ভবনে ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির পঞ্চম বৈঠকে এসব তথ‌্য জানানো হয়েছে।

কমিটির সভাপতি মো. রুহুল আমীন মাদানী বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে অংশ নেন কমিটির সদস্য মনোরঞ্জন শীল গোপাল, জিন্নাতুল বাকিয়া, তাহমিনা বেগম ও রত্না আহমেদ। এ সময় ধর্ম মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বৈঠকে জানানো হয়, ২০২০ সালে হজ কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন‌্য হজ ক্যালেন্ডার প্রণয়ন করা হয়েছে। এ বছর শতভাগ হজযাত্রীর ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন করার উদ্যোগ নেয়া হচ্ছে।

বৈঠকে প্রতিটি সংসদীয় আসনে মসজিদ মেরামতের জন্য ধর্ম মন্ত্রণালয় থেকে বার্ষিক ১০ লাখ টাকা, মাদ্রাসার জন্য ৫ লাখ টাকা এবং মন্দিরের জন্য ৫ লাখ টাকা বরাদ্দ রাখার সুপারিশ করে সংসদীয় কমিটি।

হজযাত্রীদের আরো উন্নত চিকিৎসাসেবা দিতে হজ মেডিক্যাল টিমে সহায়ক হিসেবে মেডিক্যাল ডিপ্লোমা সার্টিফিকেটধারীদের অগ্রাধিকার দেয়ার সুপারিশ করে সংসদীয় কমিটি।

বৈঠকে ধর্ম মন্ত্রণালয়ের চলমান কর্মসূচিসমূহের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart