1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০২:০৭ পূর্বাহ্ন

কবরীর সাথে নতুন পরিচয়ে সাবিনা ইয়াসমিন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ) :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯
  • ২২৭

কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন। চার দশকেরও বেশি সময় ধরে তিনি গানের পাখি হয়ে মুগ্ধ করে রেখেছেন বাংলা গানের শ্রোতাদের। নানা ধাঁচ ও আমেজের অসংখ্য গান তিনি উপহার দিয়েছেন। সব ক’টা জানালা খুলে দাও না, জন্ম আমার ধন্য হলো মা গো, মাঝি নাও ছাড়িয়া দে, সুন্দর সুবর্ণ সেইসব গানের উদাহরণ।

তবে প্লেব্যাক শিল্পী হিসেবে সাবিনা ইয়াসমিনের সাফল্য ইর্ষনীয়। সেই ১৯৬৭ সালে জহির রায়হানের ‘আগুন নিয়ে খেলা’ ছবিতে আলতাফ মাহমুদের সুরে ‘মধু জোছনার দীপালি’ গান দিয়ে যাত্রা শুরু সাবিনা ইয়াসমিনের। এরপর পেরিয়ে গেছে ৫২ বছর। দীর্ঘ এ পথচলায় ১২ হাজারেরও বেশি গান করেছেন তিনি। দশবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এবার নতুন পরিচয়ে হাজির হতে যাচ্ছেন শ্রোতাদের সামনে তিনি। প্রথমবারের মত গানের সংগীত পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন। বরেণ্য অভিনয়শিল্পী ও নির্মাতা সারাহ বেগম কবরীর অনুদান প্রাপ্ত ‘এই তুমি সেই তুমি’ সিনেমার সংগীত পরিচালনার করবেন বলে নিশ্চিত করেছেন সাবিনা ইয়াসমিন।

সাবিনা ইয়াসমিন ও কবরীর বন্ধুত্ব চার দশকের বেশি সময়ের। সাবিনার গাওয়া অসংখ্য গানে সিনেমার পর্দায় ঠোঁট মিলিয়েছেন কবরী। সংখ্যায় গুনলে তা হাজার ছাড়িয়ে যাবে। সেই পুরনো বন্ধু কবরীর অনুরোধ ফেলতে পারেননি সাবিনা। রাজি হয়েছেন সংগীত পরিচালক হিসেবে দায়িত্ব নিতে।

সাবিনা ইয়াসমিন বলেন, ‘আমাকে বেশ কিছুদিন ধরেই কবরী বলছিলো যেন সংগীত পরিচালনার দায়িত্ব নিই। অনেক ভেবেচিন্তেও তার অনুরোধ ফেলতে পারিনি। একেবারেই নতুন অভিজ্ঞতা হবে। ভালো কিছু হবে বলে আশা করছি।’

এদিকে জানা গেছে, আগামী বছরের ফেব্রুয়ারি মাসে শুরু হবে কবরী পরিচালিত ‘এই তুমি সেই তুমি’ সিনেমার শুটিং। সরকারি অনুদানে নির্মিত এই ছবির চিত্রনাট্য তৈরির কাজ শেষ হয়েছে। সিনেমাটির মধ্য দিয়ে চার দশক পর আবার পর্দায় জুটি হবেন সোহেল রানা ও কবরী। পরিচালনার পাশাপাশি ছবির কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা কবরীর।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart