1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০১:৫৮ অপরাহ্ন
সদ্য সংবাদ

করোনাভাইরাসের আপডেট পাওয়া যাবে রিয়েল-টাইম ম্যাপে

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০
  • ১৬৩

চীনে করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে। এ পর্যন্ত দেশটিতে ২০৪ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসে। গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত ২০টির মতো দেশে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস।

চীনের হুবেই প্রদেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার আরও ৪২ জনের মৃত্যু হয়েছে, যার ফলে ভাইরাসটির কেন্দ্রস্থল উহান শহরে মৃতের সংখ্যা ২০৪ জনে দাঁড়িয়েছে।

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর শহরে অবস্থিত জন হপকিনস ইউনিভার্সিটি একটি রিয়েল-টাইম ম্যাপ তৈরি করেছে। এই ম্যাপের লিঙ্কে ঢুকে করোনাভাইরাসের সর্বশেষ আপডেট পাওয়া যাবে।

ম্যাপটির সর্বশেষ (৩০ জানুয়ারি) দেয়া তথ্যে বলা হয়েছে, এ পর্যন্ত বিশ্বে নিশ্চিত মোট ৯ হাজার ৭৭৬ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য পাওয়া গেছে। এর মধ্যে চীনে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৬৫৮ জন। থাইল্যান্ডে ১৪, হংকংয়ে ১২, জাপানে ১১, সিঙ্গাপুরে ১০, অস্ট্রেলিয়ায় ৯, তাইওয়ানে ৯, মালয়েশিয়ায় ৮, ম্যাকাওয়ে ৭, দক্ষিণ কোরিয়ায় ৬, যুক্তরাষ্ট্রে ৬, ফ্রান্সে ৬ ও জার্মানিতে ৪ জন আক্রান্ত হয়েছেন।

এ রোগে আক্রান্ত হয়ে সর্বমোট মারা গেছেন ২১৩ জন। মারা যাওয়া ব্যক্তি সব চীনের। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮৭ জন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart