1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৮ পূর্বাহ্ন

করোনাভাইরাসে সিনেমা শিল্পে নয় হাজার কোটি টাকার লোকসান

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ২৪

করোনাভাইরাস মহামারী এমন একটি বিষয় যা অর্থনীতির সমস্ত খাতে মারাত্মক প্রভাব ফেলেছে। বিনোদন শিল্প বিশেষ করে চলচ্চিত্রে এর ক্ষতির পরিমাণ বিশাল। আর বলিউডের মতো বিশ্বব্যাপী বিস্তৃত সিনেমার বাজারে এই ক্ষতির পরিমাণ প্রায় ৯ হাজার কোটি টা। এমনটাই দাবি করেছে ফিল্মফেয়ার।

সম্প্রতি ধীরগতিতে সিনেমা নির্মাণ শুরু হলেও ভারতে সিনেমা হল বন্ধ। যার ফলে ক্ষতির পরিমাণ আরও বাড়বে বলেই দুশ্চিন্তা ভর করেছে বলিউডে। প্রযোজক ও হল মালিকরা তাই দাবি করছেন বিশেষ কোনো উপায়ে সিনেমা হল চালুর ব্যবস্থা করা হোক।

দেশটিতে এখনো করোনার পরিস্থিতি খুব খারাপ। লকডাউন যদিও নেই তবুও কোনো কিছুই স্বাভাবিক নয়। তবে সবকিছুই চালু হয়েছে স্বাস্থ্যবিধি মেনে। সেজন্যই দাবি উঠছে হলগুলো পরিষ্কার করে স্বাস্থ্যবিধি মেনে সেগুলো পরিচালনা করার অনুমতি দেয়া হোক।

কিন্তু দেশটির সরকারের এখন পর্যন্ত সিনেমা হল খোলা নিয়ে তেমন আগ্রহ দেখা যাচ্ছে না। তাই থিয়েটারগুলো আবার কখন খুলবে তা নিয়ে এখনও একটি বড় রহস্য রয়েছে। বাধ্য হয়ে মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া তাদের সরকারকে সিনেমা হল ‘জরুরি ভিত্তিতে’ আবার চালু করার জন্য লিখিত অনুরোধ জানিয়েছে।

সিনেমা সংশ্লিষ্ট সংস্থাগুলো দাবি করছে যে লক্ষ লক্ষ লোককে কর্মসংস্থান সরবরাহ করে এমন খাত ফিল্ম ইন্ডাস্ট্রি গত ছয় মাস ধরেই অচল। এতে প্রায় আনুমানিক ৯,০০০ কোটি টাকা হারিয়েছে।

চীন, কোরিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, স্পেন, সংযুক্ত আরব আমিরাত এবং আমেরিকাসহ বিশ্বের ৮৪টিরও বেশি দেশে উপযুক্ত নিরাপত্তায় সতর্কতা মেনে তাদের সিনেমা থিয়েটারগুলো চালু করেছে। ভারত সরকার সেই পথটি অনুসরণ করবে কিনা তা কেবল সময়ই বলে দেবে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart