1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১১:০৯ পূর্বাহ্ন
সদ্য সংবাদ
নাইজেরিয়ায় বিক্ষোভে গুলি চালিয়ে ২০ জনকে হত্যা আস্থা ভঙ্গের গুগলের বিরুদ্ধে ট্রাম্প প্রশাসনের মামলা রাঙ্গুনিয়ায় পালাক্রমে ৫ শিশু ধর্ষণ: মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার বন্ধুর স্ত্রীকে ৯ মাস ধর্ষণ, ভিডিও বিক্রি পর্নোসাইটে, বিএনপি নেতা গ্রেপ্তার লালমনিরহাটে ২টিতে আওয়ামীলীগ, ১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী গাজীপুরে রোগীকে ধর্ষণ চেষ্টা, চিকিৎসক গ্রেপ্তার ভোলায় বিয়ের কথা বলে ডেকে নিয়ে ধর্ষণ, ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের দাবি নির্বাচন সুষ্ঠু হচ্ছে, সাধারণ মানুষ তা বিশ্বাস করতে চায় না : জিএম কাদের পূজা মণ্ডপে দর্শনার্থী প্রবেশে আদালতের না ২৪ ঘন্টায় দেশে আরও ১৮ জনের মৃত্যু

করোনাভাইরাস সচেতনতায় ছাত্রলীগ কর্মীর মাস্ক ও লিফলেট বিতরণ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ২৭৬

মঙ্গলবার বিকেল ৩টা। রাজধানীর নিউমার্কেট এলাকায় এক যুবককে দেখা গেল সাধারণ পথচারী আর দোকানিদের মাঝে মাস্ক বিতরণ করছেন, সেই সাথে হাতে লিফলেট ধরিয়ে দিচ্ছেন। পথচারীরা অনেকেই দাঁড়িয়ে দেখছেন, আবার কেউ পাশ দিয়ে চলে যাচ্ছেন। এই প্রতিবেদক সেখানে গিয়ে জানতে চাইলে নিজেকে ছাত্রলীগ কর্মী পরিচয় দেন ওই যুবক। নাম জানান আবীর হাসান আকাশ। আকাশের বিলি করা লিফলেটে লেখা ‘আসুন করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন হই’, লক্ষণ, কিভাবে ছড়ায় ও প্রতিরোধ।

আকাশ জানান, তিনি ঢাকা কলেজের মনোবিজ্ঞান বিভাগের একজন শিক্ষার্থী ও ছাত্রলীগের কর্মী। এছাড়াও মাদক নির্মূল শক্তি ঢাকা কলেজ শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

রাজধানীর নীলক্ষেত, সাইন্সল্যাব, আজিমপুর কলোনি, ঢাকা কলেজ এলাকায় দুশোর বেশি লিফলেট ও মাস্ক বিতরণ করেছেন উল্লেখ করে তিনি বলেন, আমরা সবাই যদি সচেতন হই, আর যার যার অবস্থান থেকে অন্যকে সচেতন করি তাহলে যেকোনো মহামারি থেকে বাংলাদেশের জনগণকে রক্ষা করা সম্ভব।

নিজে বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাণ্ডের সাথে জড়িত উল্লেখ করে তিনি বলেন, এরআগে যখন ঢাকা শহরে ডেঙ্গুর ভয়াবহতা দেখা দিয়েছিল তখনও আমি ডেঙ্গু সচেতনতায় লিফলেট বিতরণ করেছি। এছাড়া শীতের সময় শীতার্তদের শীতবস্ত্র বিতরণ, রাতে মোটর সাইকেলে ঘুরে অসহায় মানুষদের মধ্যে খাবার দেওয়া, মুজিববর্ষ উপলক্ষ্যে মানুষের মধ্যে তিনশত পতাকা বিতরণসহ এসব কাজ নিজ ইচ্ছাতেই করি।

 

মানুষকে সচেতন করাই মূল উদ্দেশ্য জানিয়ে তিনি বলেন, সমাজের প্রতিটি মানুষ তার নিজ অবস্থান থেকে সচেতনামূলক ও সামাজিক কর্মকাণ্ডে এগিয়ে আসুক। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমরা আরও এগিয়ে যাব।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart