1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০১:৪৯ অপরাহ্ন

করোনায় আক্রান্ত দশ হাজারের বেশি রোগী সুস্থ হয়েছে ইরানে

ডেস্ক রিপোর্ট (বাংলা২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০
  • ৪১ জন সংবাদটি পড়েছেন

ইরানে করোনাভাইরাসে আক্রান্ত ১০ হাজার ৪৫৭ ব্যক্তি সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করেছেন। বৃহস্পতিবার (২৬ মার্চ) তেহরানে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের গণসংযোগ বিষয়ক প্রধান কর্মকর্তা কিয়ানুশ জাহানপুর।

তিনি বলেন, সংবাদ সম্মেলনের আগের ২৪ ঘণ্টায় ইরানে করোনা আক্রান্ত হয়ে ১৫৭ ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের মোট সংখ্যা ২ হাজার ২৩৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া ইরানে এ পর্যন্ত ২৯ হাজার ৪০৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

কিয়ানুশ জাহানপুর বলেন, করোনা প্রতিরোধে অভিযানের অংশ হিসেবে সারা ইরানে এ পর্যন্ত পাঁচ কোটিরও বেশি মানুষের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।

এদিকে ইরানের করোনা প্রতিবিরোধী জাতীয় নির্বাহী সদর দফতর এক তথ্য বিবরণীতে জানিয়েছে, প্রাণঘাতী এ ভাইরাস ছড়িয়ে পড়া রোধ করতে সারা দেশে শুক্রবার (২৭ মার্চ) থেকে কঠোরভাবে জনসমাগম প্রতিহত করা হবে। তথ্য বিবরণীতে অতি জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাড়ির বাইরে আসতে নিষেধ করা হয়েছে।

ইরানে সেনাবাহিনীর সহযোগিতায় করোনা আক্রান্ত ব্যক্তিদের আগাম শনাক্তকরণ, করোনায় আক্রান্ত রোগীদের সংস্পর্শে আসা ব্যক্তিদের খুঁজে বের করে তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা, আক্রান্ত রোগীদের আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়াসহ এ ধরনের সব কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।

চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস বর্তমানে বিশ্বের ১৯০টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত বিশ্বের ৫ লাখ ৩২ হাজার ২২৪ জন মানুুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ২৪ হাজার। আর এ ভাইরাসে প্রাণ গেছে ২৪ হাজারেরও বেশি মানুষের।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart