1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৬:০০ অপরাহ্ন

করোনা:৫৪০১ চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মী আক্রান্ত

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৫৫

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৬৭ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২০ জন চিকিৎসক, ৩৬ জন নার্স ও ১২ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। আক্রান্তদের সবাই রাজধানী ঢাকার বাইরে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে কর্মরত। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত মোট চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৪০১ জনে। আর এতে মৃত্যু হয়েছে মোট ৬৩ জনের।

বুধবার (৮ জুলাই) বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএমএ জানিয়েছে, করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীদের মধ্যে ১ হাজার ৮৬৬ জন চিকিৎসক, ১ হাজার ৪৮৫ জন নার্স ও ২ হাজার ৫০ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। তাদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী রাজধানী ঢাকায় আক্রান্ত হন। রাজধানীতে ৭২৪ জন চিকিৎসক, ৬৭১ জন নার্স ও ৪২৪ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হন। আক্রান্তদের অনেকেই সুস্থ হয়ে কাজে যোগদান করেছেন।

এ দিকে গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৬ জন মানুষের মৃত্যু হয়। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল দুই হাজার ১৯৭ জনে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হন আরও তিন হাজার ৪৮৯ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৭২ হাজার ১৩৪ জনে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart