1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ১২:২৪ পূর্বাহ্ন

করোনা: এবার লন্ডনের অফিস বন্ধ করে দিল ফেসবুক

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ৭ মার্চ, ২০২০
  • ৫০ জন সংবাদটি পড়েছেন

এক কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় এবার লন্ডনের অফিস বন্ধ করে দিয়েছে ফেসবুক। এর আগে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের সিয়াটলে কর্মরত এক কর্মী করোনায় আক্রান্ত হওয়ায় সেখানকার অফিস বন্ধ করে দেয় ফেসবুক।

লন্ডনের এক কর্মী করোনায় আক্রান্ত হওয়ার পর শুক্রবার অন্যান্য কর্মীদের বাড়ি থেকেই কাজ করার নির্দেশ দেয় সামাজিক মাধ্যম ফেসবুক। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে যে, করোনায় আক্রান্ত ওই কর্মী মূলত সিঙ্গাপুরের। তিনি গত ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি লন্ডনের অফিসে গিয়েছিলেন।

করোনার প্রকোপ ঠেকাতে লন্ডনের অফিস ভালোভাবে পরিষ্কার ও সুরক্ষিত রাখার জন্য আগামী সোমবার পর্যন্ত অফিস বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। ফেসবুকের এক মুখপাত্র বলেন, আমাদের সিঙ্গাপুরভিত্তিক এক কর্মী গত ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি লন্ডনের অফিসে আসার পর তার শরীরে কোভিড-১৯ ধরা পড়েছে।

ওই মুখপাত্র বলেন, ভালোভাবে পরিষ্কার অভিযান সম্পন্ন করতে আগামী সোমবার পর্যন্ত আমাদের লন্ডনের অফিসে বন্ধ থাকবে। সে পর্যন্ত কর্মীরা বাড়িতে বসেই কাজকর্ম করবেন।

facebook-2.jpg

করোনার প্রকোপ ঠেকাতে ইতোমধ্যেই বিভিন্ন অফিসে বাইরের লোকজনের প্রবেশ বাতিল করেছে ফেসবুক। অপরদিকে, সিয়াটলের অফিসও আগামী ৯ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। এখন পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে এক লাখ এক হাজার ৯১৪ জন এবং প্রাণহানি ঘটেছে তিন হাজার ৪৬৬ জনের। আক্রান্তদের মধ্যে ৫৬ হাজার ১২৩ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এখনো চিকিৎসাধীন আছেন ৪২ হাজার ৩২৫ জন। এর মধ্যে ছয় হাজার ৪০১ জনের অবস্থা আশঙ্কাজনক। বিশ্বের ৯৭টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart