1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:২৪ অপরাহ্ন

কাবা শরিফ ও মদিনায় চুরি সম্পর্কে যা বললেন শায়খ সুদাইসি

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ১৮৮

সৌদি আরবের দুই পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম ও মদিনার মসজিদে নববির প্রধান ইমাম ও খতিব শায়খ ড. আব্দুর রহমান আস-সুদাইসি। তিনি এ দুই পবিত্র স্থানের কোনো জিনিস চুরি বা অন্যায়ভাবে হস্তক্ষেপ করাকে দুনিয়ার সবচেয়ে বড় ‘দুর্নীতি’ হিসেবে আখ্যায়িত করেছেন।

মসজিদে হারাম ও মদিনার মসজিদে নববি মুসলিম উম্মাহর হৃদয়ের স্পন্দন। আবেগ-অনুভূতির সর্বোচ্চ স্থান। এ পবিত্র স্থানকে পুরো মুসলিম জাতি সম্মান ও মর্যাদায় সর্বোচ্চ গুরুত্ব দেয়। এরপরও কিছু লোক আছে যারা এ স্থানে চুরি ও হস্তক্ষেপের চিন্তা করে।

পবিত্র দুই মসজিদের রক্ষণাবেক্ষণ, চুরি ও ক্ষতিরোধে রয়েছে প্রযুক্তিসহ কঠোর নজরদারি। সর্বোপরি আল্লাহ তাআলা নিজেই এ পবিত্র ভূমির রক্ষাকারী। সৌদি আরবের সরকারের ব্যবস্থাপনায় কড়া নিরাপত্তায় নিয়োজিত রয়েছে সুদক্ষ সেনাবাহিনী।

তিনি আরও বলেন, এ দুই পবিত্র ভূমি আমাদের কাছে সবচেয়ে উচ্চ মর্যাদার এবং মহামূল্যবান। সুতরাং যে কেউ এটির ক্ষতি করতে চাইবে তাদেরকে কঠোরভাবে প্রতিহত করা হবে। যারা এর ক্ষতি করতে চাইবে বা এর কোনো জিনিস চুরি করবে তার পরিণতি হবে শোচনীয়। আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা তাঁর এ প্রিয়স্থানকে হেফাজত করবেন।

এ পবিত্র ভূমি শুধু আমরাই নয়, সারা বিশ্বের মুসলিম উম্মাহ এর হেফাজতে সোচ্চার। আর মুসলিম জাতি কাবা শরিফ ও মদিনার পবিত্রতা, সুরক্ষা ও পুর্নগঠনে এক ও অবিচ্ছেদ্য।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart