1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭:১৬ পূর্বাহ্ন

কাল হতে পারে বৃষ্টি, কমবে তাপমাত্রা

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯
  • ১৮৬

সদ্য মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেছে। আজ বুধবার (২৫ ডিসেম্বর) থেকে বইছে এ মৌসুমে প্রথমবারের মতো মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ। আবহাওয়া অধিদফতর বলছে, দিন দিন তাপমাত্রার অবনতি হতে থাকবে। কাল দেশের কিছু অঞ্চলে বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিসের তথ্য মতে, আগামীকাল বৃহস্পতিবার ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এর প্রভাবে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। তবে দেশের দক্ষিণাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দেশের অন্য জায়গায় প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তার পরবর্তী দু্দিনের প্রথম দিকে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তার পরবর্তী পাঁচ দিনে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

বর্তমানে টাঙ্গাইল ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ বুধবার সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চলে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। মধ্যরাত থেকে কাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

আজ দেশে সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে তেঁতুলিয়ায়, ৬ দশমিক ২ ডিগ্রি ও দিনাজপুরে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া অঞ্চলগুলোর মধ্যে বদলগাছীতে ৭ দশমিক ৪ ডিগ্রি, ডিমলায় ৭ দশমিক ৫ ডিগ্রি, রাজারহাটে ৭ দশমিক ৭ ডিগ্রি, তাড়াশে ৮ ডিগ্রি, রংপুরে ৮ দশমিক ৩ ডিগ্রি, রাজশাহীতে ৮ দশমিক ৭ ডিগ্রি, ঈশ্বরদীতে ৮ দশমিক ৮ ডিগ্রি, সৈয়দপুরে ৮ দশমিক ৮ ডিগ্রি, চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৬ ডিগ্রি ও টাঙ্গাইলে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে।

ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৩ ডিগ্রি ও সর্বোচ্চ তাপমাত্রা ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart