1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৪:৪৮ অপরাহ্ন

কুষ্টিয়ায় ভুয়া সনদে ৯ বছর কলেজে চাকরি!

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ৪৬

কুষ্টিয়ার কুমারখালী কলেজে শিক্ষক নিবন্ধনের ভুয়া সনদে প্রভাষক পদে নয় বছর চাকরি করেছেন সাবিরা খাতুন।

এমপিওভুক্ত কলেজটি জাতীয়করণ ঘোষণার পর সম্প্রতি সনদ যাচাই-বাছাইয়ে কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক সাবিরা খাতুনের নিবন্ধন সনদ ভুয়া প্রমাণিত হয়েছে জানিয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ণ কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কলেজের অধ্যক্ষকে চিঠি পাঠিয়েছে।

এছাড়া, জালিয়াতি করে ভুয়া সনদে চাকরির অপরাধে ওই প্রভাষকের বিরুদ্ধে মামলা করে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় আওতাধীন এনটিআরসিএ’র সহকারী পরিচালক তাজুল ইসলাম স্বাক্ষরিত ১৬৯৭ স্মারকে সনদ যাচাই সংক্রান্ত চিঠিটি গত ২৯ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এছাড়া কলেজের অধ্যক্ষকে ই-মেইল মারফত এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

কুমারখালী কলেজের অধ্যক্ষ মো. শরিফ হোসেন বলেন, প্রভাষক সাবিরা খাতুনের নিবন্ধন সনদ ভুয়া সংক্রান্ত বিষয়টি এনটিআরসিএ’র ওয়েবসাইটে তিনি দেখেছেন। তবে চিঠি পাওয়ার পর নির্দেশনামতো আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেলা শিক্ষা কর্মকর্তা জায়েদুর রহমান জানান, ভুয়া সনদধারী ওই প্রভাষকের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এনটিআরসিএ’র ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, ২০০৮ সালে অনুষ্ঠিত চতুর্থ ব্যাচের নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ মর্মে সাবিরা খাতুনের দাখিলকৃত নিবন্ধন সনদটি ভুয়া। নিবন্ধন পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ছিল ২৭ এবং তিনি ওই পরীক্ষায় অনুত্তীর্ণ হন।

এ বিষয়ে সাবিরা খাতুনের বক্তব্য জানতে তার ব্যক্তিগত মোবাইলে চেষ্টা করা হলে সেটি বন্ধ পাওয়া যায়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart