1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৯:৪৩ পূর্বাহ্ন

কেক কেটে তামিমের ‘ট্রিপল’ উদযাপন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০
  • ১১৮

বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে এখন সর্বোচ্চ ইনিংসটির মালিক তামিম ইকবাল। আজ (রোববার) তার উইলো থেকে বেরিয়ে এসেছে হার না মানা ৩৩৪ রানের মহাকাব্যিক এক ইনিংস। যে ইনিংসের সাক্ষী হয়েছে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম।

বাংলাদেশ ক্রিকেট লিগের অষ্টম আসরের প্রথম রাউন্ডের ম্যাচে পূর্বাঞ্চলের হয়ে মধ্যাঞ্চলের বিপক্ষে প্রথমবারের মতো তিনশ রান করেছেন দেশের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। তবে দেশের প্রথম শ্রেণির ক্রিকেটে তিনিই প্রথম ট্রিপল সেঞ্চুরিয়ান নন।

বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে তামিমের আগে একমাত্র ট্রিপল সেঞ্চুরি ছিল রকিবুল হাসানের। ২০০৭ সালে জাতীয় লিগের ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বরিশালের হয়ে সিলেটের বিপক্ষে ৩১৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন ডানহাতি রকিবুল। ৬৬০ মিনিট ৬০৯ বলে ৩৩ বাউন্ডারিতে সাজানো ছিল ঐ ট্রিপল সেঞ্চুরি।

রকিবুলের প্রায় ১৩ বছর পর, ২০২০ সালে এসে দেশের পক্ষে দ্বিতীয় ট্রিপল সেঞ্চুরি করলেন তামিম। প্রায় সাড়ে নয় ঘণ্টা ব্যাটিং করে ৪০৭ বলে ৪০ চারের মারে তিনশ রান পূরণ করেছেন তামিম। তার পুরো ইনিংসে নেই কোনো ছক্কা। যা প্রমাণ করে, বড় ইনিংস খেলতে কত বদ্ধ পরিকর ছিলেন এ বাঁহাতি ওপেনার।

দেশের ক্রিকেটে ইতিহাস গড়া তামিমকে সম্মান জানাতে ভুল করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ‘৩৩৪ নটআউট’ লেখা কেক কেটে তামিমের ইনিংসটি উদযাপন করেছে তারা। মিরপুরে মাঠের মধ্যেই সতীর্থদের সঙ্গে হাসিমুখে কেক কাটেন বাঁহাতি এই ওপেনার।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart