1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৭ পূর্বাহ্ন

কেন্দ্রীয় আ’লীগে সিলেটের নতুন চমক নাদেল

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯
  • ১৭৮

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে সিলেটের নতুন চমক সাবেক ছাত্রনেতা শফিউল আলম নাদেল। সদ্য সাবেক নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদে ছিলেন তিনি। আছেন দেশের ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা বিসিবির পরিচালক পদেও। এবার ক্রিকেট বোর্ডের পরিচালক থেকে সিলেট আওয়ামী লীগের চালকের আসনে পৌঁছালেন নাদেল।

কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পদে হ্যাটট্রিক ম্যান খ্যাত মিসবাহ উদ্দিন সিরাজ বাদ পড়ার পর এই পদ কে আসছেন, এ নিয়ে কৌতূহলের অন্ত ছিলো না সিলেটে। কিন্তু দলের নেতাকর্মী ও সিলেটের রাজনৈতিক বুদ্ধাদের সব হিসেবের অংকের সমীকরণ পাল্টে দিয়ে সাংগঠনিক সম্পাদক পদে ঘোষণা এলো নবীন এই নেতার নাম।

সেই সঙ্গে কেন্দ্রীয় কার্যনিবাহী সদস্য পদে বহাল রয়েছেন নগর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে বাদ পড়া বদর উদ্দিন আহমদ কামরান। আর কেন্দ্রে সদস্য পদে ঠাঁই পেয়েছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ডা. মুশফিক হোসেন চৌধুরী।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাতে ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে ঠাঁই হয় সিলেট বিভাগের এই তিন নেতার। দলের জাতীয় সম্মেলনে এরই মধ্যে  প্রেসিডিয়াম সদস্য হিসেবে বহাল থেকেছেন নুরুল ইসলাম নাহিদ। আর উপদেষ্টা পরিষদে স্বপদে বহাল ছিলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, নতুন উপদেষ্টা হন সৈয়দ আবু নসর ও ইনাম আহমেদ চৌধুরী।

এ নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই করে নিয়েছেন সিলেটের সাত নেতা।

গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শেষ দিনে ৮১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির মধ্যে ৪২টি পদে নাম ঘোষণা করা হয়।

ঘোষিত কমিটিতে সিলেটের একমাত্র নেতা হিসেবে কমিটিতে নীতিনির্ধারণী কমিটির সদস্য পদে বহাল থাকে নুরুল ইসলাম নাহিদ ও উপদেষ্টা পরিষদের সদস্য হন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এছাড়া সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সৈয়দ আবু নসর ও বিএনপি থেকে আসা ইনাম আহমেদ চৌধুরীকে উপদেষ্টা পরিষদে রাখা হয়। আর বিভাগীয় কোঠায় তিনবার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ কাউন্সিলে বাদ পড়া এবং পূর্ণাঙ্গ কমিটিতে তার ঠাঁই না হওয়ার বিষয়টি ছিলো আলোচিত।

সর্বশেষ বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাতে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আরও ৩০টি পদে নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তারা হলেন- সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, কেন্দ্রীয় নির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরান ও ডা. মুশফিক হোসেন চৌধুরী (হবিগঞ্জ)।

গত ৫ ডিসেম্বর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের অনুষ্ঠিত তৃতীয় সম্মেলনে মহানগরের সভাপতি, সাধারণ সম্পাদক ও জেলার সাধারণ সম্পাদক পদে সব হিসাব পাল্টে নতুন নামের ঘোষণায় ছিল চমক। এবার সিলেট আওয়ামী লীগের নেতাদের মধ্যে বয়সে অপেক্ষাকৃত তরুণ শফিউল আলম নাদেল নগরের  সাংগঠনিক পদ থেকে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পদে আনা আওয়ামী পরিবারে আরেকটি চমক মনে করছেন নেতাকর্মীরা।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart