1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০১:০৮ পূর্বাহ্ন

কোথাও ভোটারদের ভিড় আবার কোথাও শূন্য

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১২০

রাজধানীর মিরপুরে ভোটকেন্দ্রগুলোতে কোথাও ভোটারদের ভিড় আবার কোথাও শূন্য দেখা গেছে। তবে অধিকাংশ কেন্দ্রগুলোতে বিএনপির প্রার্থী ও পোলিং এজেন্টদের বের করে দিয়ে আওয়ামী লীগ সমর্থকদের দখলের অভিযোগ পাওয়া গেছে।

মনিপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৪টি কেন্দ্রের মধ্যে কোনো কোনো কেন্দ্রে ভোটারদের লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে। একই বিদ্যালয়ের অন্য কেন্দ্রগুলোতে ভোটার শূন্য দেখা গেছে। আবার আঙ্গুলের ছাপ না মেলায় ভোট প্রদানে এদিক-ওদিক দৌড়াতে দেখা গেছে কাউকে কাউকে।

এই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা শংকর কুমার বাংলা২৪ বিডি নিউজকে বলেন, মনিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নারী-পুরুষের জন্য দুটি আলাদা কেন্দ্র রয়েছে। এখানে সাড়ে পাঁচ হাজারের মতো ভোটার রয়েছেন।

সকাল থেকে ভোট কেন্দ্রে আসতে শুরু করেন ভোটাররা। দুপুর ১২টা পর্যন্ত প্রায় ১৫ শতাংশ ভোট কাস্টিং হয়েছে। দুপুরের পর ভোটার উপস্থিতি আরও বাড়বে বলে মনে করেন তিনি।

ভোটারদের আঙ্গুলের ছাপ না মেলা প্রসঙ্গে প্রিসাইডিং কর্মকর্তা বলেন, ইভিএম মেশিনে কারও আঙ্গুলের ছাপ না মিললে এনআইডি কার্ডের ছবি দেখে তাদের ভোট দেয়ার সুযোগ করে দেয়া হচ্ছে। পাশেই মনিপুর গার্লস শাখা কেন্দ্রে ভোটারদের চাইতে অধিক আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের উপস্থিতি দেখা গেছে।

এই শিক্ষাপ্রতিষ্ঠানে চারটি কেন্দ্রে ১০ হাজারের অধিক ভোটার রয়েছেন। এসব কেন্দ্রে ভোটার উপস্থিতি অনেক কম দেখা গেছে। অনেক বুথে সহকারী প্রিজাইডিং কর্মকর্তাদের ভোটারের জন্য অপেক্ষায় থাকতে দেখা গেছে। সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ১০ শতাংশের কম ভোট পড়েছে।

মোহাম্মদ আলী মোল্লা নামে এক ভোটার বাংলা২৪ বিডি নিউজকে বলেন, অনেক সহজে ইভিএম মেশিনে ভোট দিতে পেরেছি। তবে যাদের আঙ্গুলের ছাপ নিচ্ছে না তারা অনেক ঝামেলায় পড়ছেন। লাইনে তার আগেরজন আঙ্গুলের ছাপ না মেলায় দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

মনিপুর বালিকা শাখার মহিলা কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আবুল কালাম মঞ্জুরুল চৌধুরী বলেন, ভোটারদের উপস্থিতি তুলনামূলক অনেকটা কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়ছে।

তিনি বলেন, কারও কারও আঙ্গুলের ছাপ মিলছে না তবে নিয়ম অনুযায়ী জাতীয় পরিচয়পত্র ও ছবি শনাক্ত করে তাদের ভোট প্রদানের সুযোগ দেয়া হচ্ছে।

কেন্দ্রে বিএনপির এজেন্টদের উপস্থিতি না থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কেন্দ্র থেকে কাউকে বের করে দেয়া হয়নি, তবে বিএনপির এজেন্টরা প্রবেশ করতে না পারলে সেটি তার দায়িত্ব না বলে জানান তিনি।

দেখা গেছে, মিরপুরের অধিকাংশ কেন্দ্রগুলোতে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী ও সমর্থকদের উপস্থিতি চোখে পড়ার মতো। কেন্দ্রের মধ্যে উপস্থিত থেকেই ভোটারদের তাদের সমর্থিত প্রার্থীকে ভোট দিতে নানাভাবে আহ্বান জানাচ্ছেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart