1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৫:৫১ অপরাহ্ন

ক্রসফায়ারের ভয় দেখাতে গিয়ে ভুয়া র‌্যাব গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০
  • ৫২
ক্রসফায়ারের ভয় দেখাতে গিয়ে ভুয়া র‌্যাব গ্রেপ্তার

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) ভুয়া পরিচয় ব্যবহার করে ঢাকার কেরানীগঞ্জের একটি পরিবারের সবাইকে ‘ক্রসফায়ারে’ হত্যার হুমকি দেন সুমন মুন্সী (৩২) নামে এক ব্যক্তি। শেষ পর্যন্ত তিনি র‌্যাবের হাতেই ধরা পড়েছেন।

বুধবার (১১ নভেম্বর) রাত ১০টার দিকে কেরানীগঞ্জের ঘাটারচর খালপাড়া এলাকা থেকে তাকে আটক করে
র‌্যাব-২ এর একটি দল।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ আল মামুন জানান, ঘাটারচর এলাকায় বাসিন্দা আব্দুস সালামের সঙ্গে তার চাচাতো ভাইদের সম্পত্তি নিয়ে মামলা চলে আসছে। গত সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের একদিন সন্ধ্যায় কালো গেঞ্জি ও প্যান্ট পরে (র‌্যাবের পোশাকের আদলে) আব্দুস সালামের বাড়িতে গিয়ে নিজেকে র‌্যাব সদস্য পরিচয় দেন।

এরপর তিনি বলেন, জমিজমার বিরোধ নিয়ে র‌্যাব-২ একটি অভিযোগ পেয়েছে এবং বিষয়টি সমাধানের জন্য তাকে দায়িত্ব দেয়া হয়েছে। সেদিন আব্দুস সালামকে জেল-জুলুমের ভয় দেখিয়ে চলে যান সুমন।

এরপর মঙ্গলবার (১০ নভেম্বর) সন্ধ্যায় আবার আব্দুস সালামের সঙ্গে দেখা করেন সুমন।

এবার তিনি জানান, বিবাদমান বিষয়টি নিয়ে তার প্রতিপক্ষের সঙ্গে কথা হয়েছে। তারা টাকা দিতে সম্মত হয়েছে এবং বিষয়টি নিষ্পত্তির জন্য আব্দুস সালামকেও দেড়লাখ টাকা দিতে হবে। অন্যথায় বিপদে পড়তে হবে বলে হুমকি দেয়া হয় তাকে।

র‌্যাব কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন আরও জানান, পরদিন সকালে টাকা না দিলে পরিবারের সবাইকে ‘ক্রসফায়ার’ দিয়ে হত্যার হুমকিও দেন সুমন। এমনকি গতরাতেও (বুধবার) দেখা করে প্রতারক সুমন মুন্সী টাকা জন্য চাপ দিতে থাকেন।

এক পর্যায়ে তার আচরণে সন্দেহ হলে র‌্যাবের পরিচয়পত্র এবং র‌্যাব-২ এর ফোন নাম্বার দিতে বলা হলে পালানোর চেষ্টা করেন তিনি। এ সময় স্থানীয়রা তাকে আটক করে র‌্যাবের হাতে তুলে দেয়।

আটক সুমন মুন্সী জিজ্ঞাসাবাদে জানায়, দীর্ঘদিন ধরে ভুক্তভোগীদের জমি-জমা দখলের ভয় দেখিয়ে ভুয়া র‌্যাব সদস্য পরিচয় দিয়ে মৃত্যুর ভয় দেখিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতেন তিনি। তার বিরুদ্ধে এর আগেও এ ধরনের প্রতারণার ঘটনায় তিনটি মামলা হয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart