1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১১:১৬ পূর্বাহ্ন

ক্ষমতা ধরে রাখতে পারবেন কেজরিওয়াল?

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৯৮

ভারতের রাজধানী দিল্লির বিধানসভার ভোট শুরু হয়েছে। এবারের ভোটে কিউআর কোডস, এবং মোবাইল অ্যাপের ব্যবহার থাকছে। নির্বাচনকে কেন্দ্র করে দিল্লিতে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে।

সবার চোখ এখন দিল্লির দিকেই। দিল্লির বিধানসভার দখল কার হাতে থাকবে তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। শনিবার সকাল ৮টা থেকেই ভোট দিচ্ছেন সেখানকার বাসিন্দারা। ভোটের লড়াই মূলত নরেন্দ্র মোদি-অমিত শাহর বিজেপি বনাম অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির (আপ) মধ্যে।

৭০ আসনবিশিষ্ট দিল্লি বিধানসভার রাশ কি ফের নিজের হাতে নিতে পারবেন কেজরিওয়াল? নাকি মোদি-অমিতের মেরুকরণের রাজনীতির জের ধরে হাওয়া বদল ঘটবে? দিল্লির মোট এক কোটি ৪৭ লাখ ৮৬ হাজার ৩৮২ জন ভোটদাতাই এই প্রশ্নের উত্তর। তারাই যোগ্য প্রার্থী বেছে নেবে। ভোটের ফলাফল জানা যাবে আগামী ১১ ফেব্রুয়ারি।

নির্বাচনের আগে থেকেই অবশ্য কেজরিওয়ালের ক্ষমতা ধরে রাখার ইঙ্গিত দিয়েছে বেশির ভাগ সমীক্ষা। যদিও বিজেপির দাবি, ক্ষমতা দখল করবে তাদের দলই।

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ), জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) এবং জাতীয় জনসংখ্যা পঞ্জির (এনপিআর) বিরুদ্ধে গত ডিসেম্বর থেকে আন্দোলনে নেমেছেন শাহিন বাগের নারীরা। ওই আন্দোলনকে হাতিয়ার করে এবারের দিল্লি বিধানসভার ভোট-যুদ্ধে নেমেছেন রাজনীতিকরা।

একদিকে যেমন বিজেপির বিরুদ্ধে এ নিয়ে মেরুকরণের রাজনীতি করার অভিযোগ তুলেছে আপ। অন্যদিকে, রাজধানীর উন্নয়নের বদলে কেজরিওয়ালের বিরুদ্ধে শাহিন বাগের আন্দোলনকারীদের সমর্থনের অভিযোগ তুলেছে বিজেপি। তবে শেষমেশ কার পাল্লা ভারী হবে, তা ঠিক করবেন দিল্লির ভোটাররাই!

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart