1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪৫ পূর্বাহ্ন

খালেদার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০
  • ১৭৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেছেন দলটির নেতাকর্মীরা।

মঙ্গলবার বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে দলের নেতাকর্মীরা মিছিলে অংশ নেন। বিকেল ৪টায় একটি বিক্ষোভ মিছিল শাহবাগ মোড় থেকে শুরু হয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টালের (শেরাটন) সামনে দিয়ে সাকুরার মোড়ে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করা হয়েছে অন্যায়ভাবে সাজানো মামলায়। ‘গণতন্ত্রের প্রতীক’ খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে কেবল বর্তমান সরকারের ব্যর্থতা, অনাচার ও দুঃশাসনের বিরুদ্ধে যাতে কোনো প্রতিবাদ উচ্চারিত না হতে পারে সেজন্যে। দেশনেত্রীকে এখন বিনা চিকিৎসায় তিলে তিলে প্রাণনাশের গভীর ষড়যন্ত্রে মেতেছে সরকার। তার হাত-পা ব্যথা-বেদনায় ক্রমান্বয়ে অবশ হয়ে যাচ্ছে। তিনি কিছুই খেতে পারছেন না। তিনি যা খাচ্ছেন সবই বমি হয়ে যাচ্ছে। দেশে এখন এক শ্বাসরুদ্ধকর অবস্থা বিরাজমান।

তিনি বলেন, গণতন্ত্রকে চিরতরে দেশ থেকে বিদায়ের জন্যই গভীর মাস্টারপ্ল্যানের অংশ হিসেবে বেগম খালেদা জিয়াকে বন্দি করে হত্যার ষড়যন্ত্র চলছে। মিডনাইট নির্বাচনের বর্তমান আরও বেশি বেপরোয়া হয়ে এক ভয়াবহ দুঃশাসনের বেড়াজালে জনগণকে আটকে রেখেছে। কথা বলা ও মত প্রকাশের স্বাধীনতাকে সম্পূর্ণরূপে হরণ করা হয়েছে। জনগণকে ভয় দেখিয়ে চিরকাল রাষ্ট্রক্ষমতা দখলে রাখার জন্যই গুম, খুন, বিচারবহির্ভূত হত্যা, তথা রক্তপাতের সংস্কৃতি প্রতিষ্ঠা করা হয়েছে।

রিজভী বলেন, দুর্নীতি ও অবাধে লুটপাট নিশ্চিত করার জন্যই একদলীয় কর্তৃত্ববাদী শাসন কায়েম করা হয়েছে। জনগণের ওপর চলছে ক্ষমতাসীনদের স্টিম রোলার। চারদিকে শুধু হাহাকার ও দীর্ঘশ্বাসের শব্দ শোনা যাচ্ছে। এই নৈরাজ্যকর অবস্থা চলতে পারে না। জাতিকে বন্দিদশা থেকে মুক্ত করতে এবং হারানো গণতন্ত্র ফিরে পেতে ‘গণতন্ত্রের মা’ গণমানুষের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির বিকল্প নেই।

বিক্ষোভ মিছিলে বিএনপির সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি ওমর ফারুক কাউসার, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, ছাত্রদল নেতা আসলাম, যুবদল নেতা সোহেল প্রমুখ অংশ নেন।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart