1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:০৬ অপরাহ্ন

খড়ের গাদায় আগুন দিলেন ট্রাম্প, সোলেমানি হত্যার পর বাইডেন

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০
  • ১৯৫

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ‘খড়ের গাদায় আগুন লাগিয়েছেন’ বলে মন্তব্য করেছেন দেশটির আসছে নির্বাচনের প্রেসিডেন্ট প্রার্থী প্রবীণ রাজনীতিবিদ জো বাইডেন। বৃহস্পতিবার (০২ জানুয়ারি) দিবাগত গভীর রাতে বাগদাদ বিমানবন্দরে মার্কিন হামলায় ইরানি জেনারেল কাসেম সোলেমানি নিহত হওয়ার পর এ কথা বললেন বাইডেন।

যুক্তরাষ্ট্রের সাবেক দুই বারের ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বিবৃতিতে বলেন, মার্কিন প্রশাসন বিবৃতিতে বলেছে, এই হামলার লক্ষ্য ইরানের ভবিষ্যতের আক্রমণ প্রতিরোধ করা। কিন্তু আমি বলব, এই পদক্ষেপটি অবশ্যই প্রায় বিপরীত প্রভাব ফেলবে।

তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প সবেমাত্র খড়ের গাদায় শক্তিশালী একটি বিস্ফোরক (ডিনামাইট) নিক্ষেপ করেছেন। এতে করে তিনি আমেরিকান জনগণের কৌশল এবং আমাদের সেনা ও দূতাবাসের কর্মীদের সুরক্ষিত রাখার পরিকল্পনা বাধাগ্রস্ত করেছেন। আমাদের জনগণ, আমাদের স্বার্থ- উভয়ই দেশ-বিদেশে হুমকিতে পড়তে পারে।

রাতে রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে ইরানি বিপ্লবী গার্ড বাহিনীর এলিট কুদস ফোর্সের প্রধান জেনারেল কাসেম সোলেমানিকে হত্যা করা হয়। এরপর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে কাসেম সোলেমানিকে হত্যা করা হয়েছে বলে নিশ্চিত করে পেন্টাগন।

তার মৃত্যুর পর মার্কিন পতাকার একটি ছবি টুইটারে পোস্ট করেছেন ডোনাল্ড ট্রাম্প। তবে বিস্তারিত কিছু বলেননি।

এদিকে, এ ঘটনায় আমেরিকার বিরুদ্ধে তীব্র প্রতিশোধ নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। তিনি বলেন, সোলাইমানি শহীদ হলেও তার কাজ বন্ধ থাকবে না। যারা নিজেদের হাতে সোলেমানি ও অন্যান্য শহীদের রক্ত লাগিয়েছে, তারা যেন তীব্র প্রতিশোধের অপেক্ষায় থাকে।

সোলেমানি বর্তমান ইরান সাম্রাজ্যের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব ছিলেন। তার নেতৃত্বে চলা কুদস ফোর্স সরাসরি দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনির প্রতি অনুগত। এছাড়া সোলেমানিকে ইরানে জাতীয় বীরের মর্যাদা দেওয়া হতো।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart