1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৩ পূর্বাহ্ন

গণমাধ্যম পাশে না থাকলে আজকের বাংলাদেশ পেতাম না : আমিনুল

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ১০১

দেশের সাংবাদিক শ্রেণি সবসময় বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে ছিল দাবি করে আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, দেশের সাংবাদিক সমাজ পাশে ছিল বলেই আজকের বাংলাদেশ এতদূর এসেছে, নয়তো আজকের বাংলাদেশ আমরা পেতাম না।

দলের উপপ্রচার সম্পাদক নির্বাচিত হওয়ায় রোববার (৫ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম সিনিয়র্স ক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

৭৫ থেকে ৯৬ সাংবাদিকতার অন্ধকার সময় উল্লেখ করে তিনি বলেন, এ সময় সাংবাদিকরা চাইলেই সবকিছু লিখতে পারতেন না। শেখ মুজিবুর রহমানের নামের আগে বঙ্গবন্ধু লেখা বন্ধ রেখেছিলেন জিয়াউর রহমান। এ সময়ও কিছু সাহসী সাংবাদিক স্বাধীনতার পক্ষে নিরন্তর লিখে গেছেন।

তিনি বলেন, এই যে আজকের বাংলাদেশ। সাংবাদিক সমাজ পাশে না থাকলে তা কখনোই পেতাম না। ২১ বছর ধরে যে ইতিহাস মুছে ফেলার চেষ্টা হয়েছিল, সাংবাদিকরা তাদের লেখনিতে সেসব তুলে ধরার কারণেই যুদ্ধাপরাধীদের বিচারে জনমত তৈরি সম্ভব হয়েছিল।

চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব শেখ হাসিনা নিজের হাতে তুলে নিয়েছেন জানিয়ে তিনি বলেন, আমরা নেত্রীর কাছে রাস্তা চেয়েছিলাম, তিনি আমাদের ফ্লাইওভার দিয়েছেন। আমরা তার কাছে ফ্লাইওভার যখন চাইলাম, তখন তিনি আমাদের টানেল দিয়েছেন।

মতবিনিময় সভায় অংশ নিয়ে উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম বলেন, আমিন একজন প্রতিশ্রুতিশীল নেতা। এবার কমিটি ঘোষণার সময় যখন প্রথম তার নাম দেখা যাচ্ছিল না, তখন ভেবেছি এমন হতে পারে না। পরে যখন তাকে দ্বিতীয় দফায় উপপ্রচার সম্পাদক করা হয়েছে। এতে আমাদের অতৃপ্তি আছে, কিন্তু এই অতৃপ্তিই আমাদের ভালোলাগা। সে একদিন নিজের যোগ্যতায় নিজের জায়গা করে নেবে।

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস বলেন, আমিন যখন মাদরাসায় পড়ি তখন থেকে তার সঙ্গে সম্পর্ক। সাংবাদিকদের সঙ্গে তার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সবসময় ছিল। এ সম্পর্ক সে আরও এগিয়ে নিয়ে যাবে। দ্বিতীয়বারের মতো দলের উপপ্রচার সম্পাদক নির্বাচিত হওয়ার পরপরই চট্টগ্রামের সাংবাদিকদের সঙ্গে বসতে তাকে পরামর্শ দিয়েছিলাম। আমিনদের মতো তরুণ নেতৃত্বের কারণে একসময় জামায়াত-শিবিরের আখড়া দক্ষিণ চট্টগ্রাম এখন আওয়ামী লীগের ঘাঁটি।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, টিভি জার্নালিস্টস অ্যাসোসিয়েশন চিটাগাংয়ের সভাপতি নাসির উদ্দিন তোতা প্রমুখ।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart