1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৭ পূর্বাহ্ন

গাড়ি থেকে ময়লা ফেলি, আমরা নির্লজ্জ জাতি: মেয়র আতিক

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯
  • ১৫৩

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, বিলাসবহুল গাড়িতে চড়া অনেকেই গাড়ির গ্লাস খুলে রাস্তায় ময়লা ফেলেন। যে মাটিতে মুক্তিযুদ্ধের শহীদেরা ঘুমিয়ে আছেন, জাতির জনক এবং তার পরিবারের সদস্যরা ঘুমিয়ে আছেন, সেই মাটিতে ময়লা ফেলা নির্লজ্জ জাতি বলেই সম্ভব।

সোমবার (২৩ ডিসেম্বর) দেশের বিভিন্ন স্থান থেকে সংগৃহীত প্রায় ৩০ লাখ প্লাস্টিক বোতলের এক ভিন্ন রকম প্রদর্শনী আয়োজন করা হয়। রাজধানীর মহাখালীর টিঅ্যান্ডটি মাঠে আয়োজিত এ প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিডি ক্লিন সংগঠন এ প্রদর্শনীর আয়োজন করে।

মেয়র আতিকুল বলেন, আমরা যারা দামি দামি গাড়িতে চড়ি তারাই আবার গাড়ির গ্লাস খুলে রাস্তায় ফেলি। এ মাটিতে ৩০ লাখ শহীদ ঘুমিয়ে আছেন, জাতির পিতা ও তার পরিবারের সদস্যরা ঘুমিয়ে আছেন। এ মাটিতে কীভাবে আমরা ময়লা ফেলি? নির্লজ্জ জাতি বলেই সম্ভব। তারা শহরকে ডাস্টবিন মনে করে। আমরা সবাই তাদের ধিক্কার জানাই।

প্লাস্টিক বর্জ্য এর ভয়াবহতা তুলে ধরে আতিক বলেন, একটি প্লাস্টিক বোতল ডিকম্পজ হতে ৪৫০ বছর সময় লাগে। এখন পৃথিবীতে প্রায় নয় দশমিক ছয় বিলিয়ন টন প্লাস্টিক বর্জ্য আছে। ২০৩০ সাল নাগাদ সাগরে মাছের থেকে প্লাস্টিক বর্জ্য বেশি হবে। ঢাকা শহরে প্রতিদিন সাড়ে তিন হাজার টন বর্জ্য উৎপন্ন হয় যা ২০২১ সালে পাঁচ হাজার টনে উন্নীত হবে। এখনই সময় আমরা সচেতন হয়ে সবাই মিলে সবার ঢাকা গড়ে তুলি।

বিডি ক্লিন এর প্রধান সমন্বয়ক ফরিদ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, পানি সম্পদ মন্ত্রণায়ের সচিব কবির বিন আনোয়ার, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই প্রমুখ।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart